• NEWS PORTAL

  • বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস থেকে মুক্তি দিয়েছে আওয়ামী লীগ’

প্রকাশিত: ২০:৫৬, ২৫ জানুয়ারি ২০২৩

আপডেট: ২০:৫৭, ২৫ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস থেকে মুক্তি দিয়েছে আওয়ামী লীগ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ২৫ মার্চ গণহত্যার স্বীকৃতি পেতে যুক্তরাষ্ট্রের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে প্রস্তাব পাস করতে কুটনৈতিকভাবে জোর প্রচেষ্টা চালাচ্ছে বাংলাদেশ। এটিকে সরকারের কূটনৈতিক সফলতা হিসেবেও দেখছেন তিনি। সংসদকে প্রধানমন্ত্রী আরো জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস থেকে মুক্তি দিয়েছে আওয়ামী লীগ। আর কেউ তা বিকৃত করতে পারবে না বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।  

বুধবার (২৫ জানুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদে প্রধানমন্ত্রীর জন্য থাকা নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে অংশ নেন সংসদ নেতা শেখ হাসিনা। সংসদ সদস্য এ কে এম রহমত উল্লাহর করা প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, ২৫ মার্চ গণহত্যার স্বীকৃতি যুক্তরাষ্ট্রে আদায়ে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে।    

এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে হত্যার ইতিহাস বিকৃতির সাথে পঁচাত্তর পরবর্তী সরকারগুলো জড়িত ছিলো। কাকে রেখে কার বিচার করবো- এমন প্রশ্ন রাখেন তিনি। 

প্রধানমন্ত্রীর ব্যর্থতা ও সফলতা জানতে চাইলে সরকার প্রধান শেখ হাসিনা জানান, সততা ও সুনির্দিষ্ট লক্ষ্য থাকলে ব্যর্থতার সুযোগে নেই। এদিন, সরকারিভাবে যাকাত সংগ্রহ ও বিতরণের বিধান রেখে সংসদে যাকাত তহবিল ব্যবস্থাপনা বিল-২০২৩ সংসদে পাস হয়েছে। 

বিভি/এজেড

মন্তব্য করুন: