• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনে একসাথে কাজ করবে বাংলাদেশ ও ঘানা

প্রকাশিত: ১৮:৫৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
প্রযুক্তিভিত্তিক উদ্ভাবনে একসাথে কাজ করবে বাংলাদেশ ও ঘানা

ডিজিটাল অর্থনীতিতে উন্নত বিশ্বের সাথে সমতালে এগিয়ে যেতে প্রযুক্তিভিত্তিক উদ্ভাবন ও উদ্যোক্তা সংস্কৃতি গড়ে তুলতে একসাথে কাজ করবে বাংলাদেশ ও ঘানা।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সৌদি আরবের রাজধানী রিয়াদের ফ্রন্ট এক্সপো অ্যান্ড এক্সিবেশন সেন্টারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ঘানার কমিউনিকেশন মন্ত্রী উরসুলা ওউসু-ইকুফুলের সাথে এক বৈঠককালে তারা এ বিষয়ে ঐকমতে পৌঁছান।

এসময় তারা তথ্যপ্রযুক্তি খাতে উদ্ভাবন এবং স্টার্টআপ বিষয়ে উভয় দেশের মধ্যে প্রযুক্তিভিত্তিক উদ্ভাবন, নলেজ-শেয়ারিং ও গবেষণা করার ওপর বিশেষভাবে জোর দেন। মন্ত্রীদ্বয় তাদের নিজ দেশের আইসিটি খাতের সর্বশেষ অগ্রগতি নিয়েও বিস্তারিত আলোচনা করেন।   

এছাড়াও প্রতিমন্ত্রী নাইজেরিয়ার যোগাযোগ ও ডিজিটাল অর্থনীতি বিষয়ক মন্ত্রী অধ্যাপক ইসা আলী ইব্রাহিমসহ অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের আইসিটি মন্ত্রী এবং সৌদি আরব ও বিশ্বের বিভিন্ন নেতৃত্বদানকারী প্রযুক্তি উদ্যোক্তা, গবেষক ও বিজ্ঞানীদের সাথে মতবিনিময় করেন।

বৈঠকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ ঘানা ও বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: