• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আমরা ভুল, সরকার সঠিক

মনজুরুল হক

প্রকাশিত: ১৪:৩১, ৯ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:০৯, ৯ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আমরা ভুল, সরকার সঠিক

ফাইল ছবি

আমরা আশঙ্কা করেছিলাম ইনফ্লাশনে দেশ শ্রীলঙ্কার মত হবে। সরকার জানত; হবে না। সরকার আরও জানত এদেশের মানুষ ক্রমান্বয়ে ৫৫ ডিগ্রি তাপে টিকে থাকতে পারে, ৬ ডিগ্রিতেও পারে, সারা বছর প্রোটিন না খেয়েও পারে। দফায় দফায় জ্বালানি তেল, বিদ্যুৎ, গ্যাস, পরিবহন, সকল সেবামূল্য বেড়ে গিয়ে জনজীবন দুর্বিসহ। নীরব ঘাতকের সকল প্রকার পণ্যসহ জীবন রক্ষাকারী ওষুধের দাম বেড়েছে। এই শহরের বস্তিবাসীও ১শ টাকার কমে এক বেলা খেতে পারে না। এরকম ভয়াবহ দ্রব্যমূল্য বৃদ্ধির পরও বিনা ঘোষণায় আরও অনেক কিছুর দাম বেড়েছে। সব মিলিয়ে অবস্থা এমন যে গরিব মানুষ দূরের কথা, মধ্যবিত্তের ক্রয়ক্ষমতাও শেষ। 

 

এখন আমিষ-নিরামিষ, প্রোটিন-পুষ্টিযুক্ত খাবার চিন্তা কেউ করে না। শুধু মাত্র বেঁচে থাকার জন্য উদরপূর্তি করে চলেছে। এর মধ্যে একটি 'খাদ্য' মোটামুটি ফ্রি! সেটা খাবি খাওয়া। খাবি খেতে খেতেই মানুষ অন্য সব না-খাওয়া ভুলে আছে। আর সেইসব ক্ষোভ প্রশমিত হচ্ছে উপরওলার কাছে নালিশ জানিয়ে।

জানুয়ারি ৮, ২০২৩

 

(বাংলাভিশনের সম্পাদকীয় নীতিমালার সঙ্গে লেখকের মতামতের মিল নাও থাকতে পারে। প্রকাশিত লেখাটির আইনগত, মতামত বা বিশ্লেষণের দায়ভার সম্পূর্ণরূপে লেখকের, বাংলাভিশন কর্তৃপক্ষের নয়। লেখকের নিজস্ব মতামতের কোনো প্রকার দায়ভার  বাংলাভিশন নিবে না।)

মন্তব্য করুন: