• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ডিআরইউ’র ‘কবি কাজী নজরুল ইসলাম লাইব্রেরি’ উদ্বোধন

প্রকাশিত: ২২:০৭, ১০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ডিআরইউ’র ‘কবি কাজী নজরুল ইসলাম লাইব্রেরি’ উদ্বোধন

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’তে (ডিআরইউ) সদস্যদের জন্য নির্মিত ‘কবি কাজী নজরুল ইসলাম’ লাইব্রেরি উদ্বোধন করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।রবিবার (১০ এপ্রিল) ডিআরইউ’র নতুন ভবনে নির্মিত লাইব্রেরির ফলক উন্মোচন ও ফিতা কেটে উদ্বোধন করেন। এরপর লাইব্রেরি পরিদর্শন করেন।  

লাইব্রেরি উদ্বোধনের পরে নসরুল হামিদ মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ডিআরইউ তথ্য-প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ। 

শ্রী বিক্রমকুমার দোরাইস্বামী ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র লাইব্রেরি ‘কবি কাজী নজরুল ইসলাম’ নামকরণ করায় প্রশংসা করেন। তিনি লাইব্রেরির গুরুত্ব তুলে ধরে বিভিন্ন ধরণের দেশি-বিদেশি বই ডিআরইউকে সরবরাহ করবেন বলে আশ্বাস দেন।

উল্লেখ্য, লাইব্রেরির মধ্যে একটি ছোট মঞ্চ রয়েছে, যেখানে লাইব্রেরির সাথে সামঞ্জস্য অনুষ্ঠান করা যাবে। 

এ সময় ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ওসাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ডিআরইউ কার্য নির্বাহী কমিটির অর্থ সম্পাদক এস এম এ কালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্য নির্বাহী সদস্য হাসান জাবেদ, মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, সুশান্ত কুমার সাহা, মো. আল-আমিন ও এসকে রেজা পারভেজ উপস্থিত ছিলেন। 

এছাড়াও ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদার ও এম শফিকুল করিম এবং সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সৈয়দ শুকুর আলী শুভ ও কবির আহমেদ খান উপস্থিত ছিলেন। 

মন্তব্য করুন: