• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

আমরা মানুষ ফাউন্ডশনের মানবিক আয়োজনের পাশে স্বপ্ন 

প্রকাশিত: ১২:৩৩, ১৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
আমরা মানুষ ফাউন্ডশনের মানবিক আয়োজনের পাশে স্বপ্ন 

সমাজের দৃষ্টি প্রতিবন্ধী ও অসহায় মানুষের জন্য অনেকদিন ধরেই কাজ করে আসছে আমরা মানুষ ফাউন্ডেশন। এই প্রতিষ্ঠানের নতুন আয়োজন ছিলো সোমবার। অনুষ্ঠানের নাম ছিল স্বপ্নের সাথে আলোর পথে। এই অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করেছে দেশের জনপ্রিয় রিটেইল চেইনশপ ‘স্বপ্ন’। সোমবার (১৮ এপ্রিল) দুপুর ২ টায় রাজধানীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অফিসে এক অনুষ্ঠানের আয়োজন করে আমরা মানুষ ফাউন্ডেশন। সেখানে ফাউন্ডেশনের সভাপতি শামীমা ইসলাম তুষ্টি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, দেশের জনপ্রিয় সুপারশপ স্বপ্নর  রিটেইল এক্সপেনশন বিভাগের পরিচালক সামসুদ্দোহা শিমুল, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, জেসি আই এচিভার্সের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘আমরা সকলে আমি আমি ভাবি বলেই আমাদের পরিবার, সমাজ, রাষ্ট্র ও বিশ্বের আজ এই অবস্থা। আমি ভাবনা ছেড়ে দিয়ে সবাই যদি আমাদের নিয়ে ভাবতো তাহলেই পরিবার ও রাষ্ট্রের সবখানে সুখ শান্তি ফিরে আসবে।

মেয়র আতিক আরও বলেন, আমরা একা নই, সবাই সবাইকে নিয়ে বাঁচবো। সবার কথা ভাববো। সমাজের ধনী ও গরিব সবার সুখে সুখি এবং বিপদে পাশে দাঁড়াবো। আজ আমরা মানুষ ফাউন্ডেশনের এই মানবিক উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। সেই সাথে সুপারশপ স্বপ্ন এবং জেসিআইকে এই অনুষ্ঠান পৃষ্ঠপোষকতার জন্য ধন্যবাদ জানান তিনি।

স্বপ্নর রিটেইল এক্সপেনশন বিভাগের পরিচালক সামসুদ্দোহা শিমুল বলেন, এমন মহতী উদ্যােগের জন্য আমরা মানুষ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট শামীমা ইসলাম তুুষ্টি, অনুষ্ঠানে উপস্থিত মাননীয় মেয়র আতিকুল ইসলামসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। স্বপ্ন অনেকদিন ধরেই এই ধরনের অনুষ্ঠানে বিভিন্ন সময়ে বিভিন্নভাবে পৃষ্ঠপোষকতা করার চেষ্টা করছে। যেমন, সমাজের স্পেশাল চাইল্ড, ট্রান্সজেন্ডার, করোনাকালীন সময়ে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা, করোনাকালীন বাজার সঙ্কটের কারণে বিপাকে পড়া কৃষকের পাশে দাঁড়ানোসহ অনেক মানবিক কাজে সম্পৃক্ত থাকার সব সময় চেষ্টা করে আসছে স্বপ্ন। আমরা মানুষ ফাউন্ডেশনের সাথে আগেও স্বপ্ন ছিলো । সবশেষে বলতে চাই, এমন মহতী উদ্যোগে অতীতেও আমরা ছিলাম, সামনেও সব সময় পাশে থাকবে ‘স্বপ্ন’ ।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতার জন্য দেশের অন্যতম রিটেইল চেইনশপ ‘স্বপ্ন’ ও জেসি আই এচিভার্সের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে আমরা মানুষ ফাউন্ডেশনের সভাপতি শামীমা ইসলাম তুষ্টি বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্য প্রতিপাদ্যে আমরা বাংলাদেশের প্রতিটি শিশুর শিক্ষা নিশ্চিত করতে ,দক্ষতা উন্নয়ন, নারীদের কর্মসংস্থান, সামাজিক বিষয়ে সচেতনতা ,স্বাস্থ্য ও দূর্যোগ পরবতর্তী সহায়তা প্রদান, প্রযুক্তির উদ্ভাবনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা ও কার্যক্রম পরিচালনায় কাজ করছে আমরা মানুষ ফাউন্ডেশন। এবার আমরা সমাজের দৃষ্টি প্রতিবন্ধী ভাই ও বোনেদের হাতে তাদের ডিজিটাল হাটবার ও খাদ্য সামগ্রী তুলে দেবার চেষ্টা করেছি।

আমরা মানুষ ফাউন্ডেশনের পাশে থেকে সাহস দিয়ে এগিয়ে নেবার জন্য মেয়র মহোদয় আতিকুল ইসলাম (ঢাকা উত্তর) আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশানের নগর ভাবনে আমরা মানুষ ফাউন্ডেশনের  ৩০০ দৃষ্টি প্রতিবন্ধীকে ঈদের পোশাক ও নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণ করা হয়। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলো বাংলাদেশের জনপ্রিয় রিটেইল চেইনশপ ‘স্বপ্ন’ এবং জেসি আই এচিভার্স ।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: