• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আবৃত্তি একাডেমির কর্মশালায় ভর্তি শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৩, ৫ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
আবৃত্তি একাডেমির কর্মশালায় ভর্তি শুরু

আবৃত্তি একাডেমি ২০১৯ সালের ছবি

উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’-এ স্লোগানকে ধারণ করে দেশের শীর্ষস্থানীয় আবৃত্তি সংগঠন আবৃত্তি একাডেমির ৩৭তম আবর্তন শুরু হবে আগামী ২৬ আগস্ট। কর্মশালায় ভর্তির ফরম বিতরণ চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মেইন গেটে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আবৃত্তি একাডেমির নির্ধারিত টেবিলে পাওয়া যাবে ফরম। ফরম সংগ্রহকারীদের মাঝে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ১৯ আগস্ট শুক্রবার সকালে। দ্বিতীয় সাক্ষাতকার অনুষ্ঠিত হবে ২৬ আগস্ট, ওইদিন বিকেলেই উদ্বোধনী ক্লাস। 

প্রতি শুক্রবার বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ায় ক্লাস অনুষ্ঠিত হবে। কর্মশালায় ভর্তির জন্য রেজিস্ট্রেশন করা যাবে অনলাইনেও। অনলাইন আবেদন লিংক: https://forms.gle/sF6ESNUumD2FU4iG8

চার মাসব্যাপী এ কর্মশালায় যেসব বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে; শুদ্ধ উচ্চারণ, ব্রিদিং, স্বর প্রক্ষেপণ, বাকজড়তা মুক্তি, ছন্দ ও তাল, ভাব ও রস, উপস্থাপনা শৈলী, সংবাদ ও সাংবাদিকতা, টেলিভিশন রিপোর্টিং, সংবাদ পাঠ, ক্রীড়া ধারাভাষ্য ও আবৃত্তি নির্মাণ।

উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’-এ স্লোগানকে ধারণ করে আবৃত্তি একাডেমির পথচলা দুই যুগ ধরে। দুই যুগের পরিক্রমায় চার হাজারেরও বেশি শিক্ষার্থীকে প্রমিত উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে সংগঠনটি। আবৃত্তির ছোট-বড় ৬৫টি প্রযোজনা একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত। এছাড়া দেশের প্রথম সারির প্রায় সব গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করছে আবৃত্তি একাডেমির সদস্যরা।

বিভি/এইচএস

মন্তব্য করুন: