• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

তৃতীয় লিঙ্গ ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের ব্যাংকে নিয়োগ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৫০, ৩ অক্টোবর ২০২১

আপডেট: ২২:৫৩, ৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
তৃতীয় লিঙ্গ ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের ব্যাংকে নিয়োগ

প্রতীকী ছবি

তৃতীয় লিঙ্গ ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের চাকরিতে নিয়োগ দিতে শুরু করেছে ব্র্যাক ব্যাংক। সামাজিক অন্তর্ভুক্তি উদ্যোগের অংশ হিসেবে এধরনের ১৪ ব্যক্তিকে নিয়োগ দিয়েছে ব্যাংকটি। তাঁদের মধ্যে পাঁচজন তৃতীয় লিঙ্গের ও নয়জন বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি।

তাঁদের যোগ্যতা অনুযায়ী বিভিন্ন বিভাগের কাজে নিয়োজিত করা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্র্যাক ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ব্র্যাক ব্যাংক পরিবারে স্বাগত জানানোর প্রস্তুতি হিসেবে ব্যাংকের বিদ্যমান কর্মীদের সচেতন ও সংবেদনশীল হতে অনুপ্রাণিত করা হয়েছে, যাতে নতুন সদস্যরা আন্তরিক অভ্যর্থনা পান এবং কর্মস্থলে তাঁদের গ্রহণযোগ্যতা নিশ্চিত হয়।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম রেজা ফরহাদ হোসেন মনে করেন জাতি–গোত্র–ধর্ম–লিঙ্গ পরিচয়, শারীরিক অবস্থা কোনো ব্যক্তির প্রতিভা বিকাশের পথে বাধা হওয়া উচিত নয়। তাই নতুন কর্মকর্তাদের ব্র্যাক ব্যাংক পরিবারে স্বাগত জানানোর প্রস্তুতি হিসেবে ব্যাংকের বিদ্যমান কর্মীদের সংবেদনশীল হতে অনুপ্রাণিত করা হয়েছে।

তিনি জানান, তারা বিশ্বাস করেন, এ উদ্যোগ ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীকে সমাজের মূলস্রোতে অন্তর্ভুক্ত করতে সচেতনতা তৈরি করবে। ট্রান্সজেন্ডার ও বিশেষ চাহিদাসম্পন্ন বক্তিদের যেসব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার আলো দিয়েছে, তাদের ধন্যবাদ জানান তিনি।

সেলিম রেজা ফরহাদ হোসেন জানান, একটি মূল্যবোধসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে ‘কেউ পিছিয়ে থাকবে না’ দর্শনে বিশ্বাস করে ব্র্যাক ব্যাংক।

বিভি/এসডি

মন্তব্য করুন: