• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আইফোন অর্ডার করে ভিমবার পেলেন নুরুল আমিন

প্রকাশিত: ১৬:০৭, ২৪ অক্টোবর ২০২১

আপডেট: ১৬:২১, ২৪ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
আইফোন অর্ডার করে ভিমবার পেলেন নুরুল আমিন

অনলাইনে আইফোন-১২ অর্ডার করেছিলেন নুরুল আমিন। ইচ্ছা ছিলো আইফোনটি হাতে পাওয়ার পর থেকে তা বাক্স থেকে বের করার ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন। তাই ডেলিভারি ম্যান যখন আইফোনটি নুরুলের হাতে তুলে দেন, তখন থেকেই বাক্সটি খোলার সময় পর্যন্ত ভিডিও শুরু করতে শুরু করেন নুরুল। 

কিন্তু আইফোনের প্যাকেট খুলে চোখ কপালে ওঠে তাঁর। কারণ প্যাকেটে কোনো আইফোন নেই, রয়েছে একটা ভিমবার আর পাঁচ টাকার একটি কয়েন!

ভারতের কেরালার যুবক নুরুল আমিন-এর সংগে সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে। শুক্রবার (২২ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ১২ অক্টোবর অ্যামাজনে প্রায় ৭০ হাজার ৯০০ রুপি দামের ওই আইফোন অর্ডার করেন নুরুল আমিন। অ্যামাজনের পে-কার্ডের মাধ্যমে আইফোনের দামও দিয়ে দেন তিনি। ১৫ অক্টোবর কাঙ্ক্ষিত পণ্য হাতে পান পেয়ে প্যাকেট খুলে মেলে ভিমবার ডিসওয়াশার আর পাঁচ টাকার কয়েন।

এই ঘটনার পর পুলিশের সাইবার ইউনিটে অভিযোগ করেছেন নুরুল। পুলিশ ফোনের কভারের আইএমইআই নম্বরের সূত্র ধরে দেখতে পান, ওই ফোনটি সেপ্টেম্বর থেকে ঝাড়খাণ্ডের এক ব্যক্তি ব্যবহার করছে। পরে নুরুলের টাকা ফেরত দেয় অ্যামাজন কর্তৃপক্ষ।

আরও পড়ুন:
আইফোন মোছা কাপড়ের দাম ১৬০০ টাকা!
নতুন সোশ্যাল মিডিয়া আনছেন ট্রাম্প

আর্থিক প্রতিষ্ঠানসমূহের অংশগ্রহণে সাইবার ড্রিল-২০২১ অনুষ্ঠিত

চলতি মাসের শুরুতে ভারতের আরেক ব্যক্তি ফ্লিপকার্টে আইফোন ১২ অর্ডার করে পেয়েছিলেন পাঁচ টাকা মূল্যের সাবান। তাঁকেও টাকা ফেরত দিয়েছে ফ্লিপকার্ট কর্তৃপক্ষ।

গতমাসে ভারতে এক ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থী দেড়লাখ রুপির ল্যাপটপ অর্ডার করে পেয়েছিলেন ভাঁজ করে রাখা সংবাদপত্র। পুলিশ টাকা উদ্ধার করে দিয়েছে তাঁকে।

অবশ্য এর ভিন্ন চিত্রও আছে। সম্প্রতি ইংল্যান্ডের বাসিন্দা নিক জেমস (৫০) দেশটির জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান টেসকোতে এক ব্যাগ আপেল কেনার জন্য অর্ডার করেন। নিজের অর্ডার বুঝে নেওয়ার সময় ডেলিভ্যারি ম্যান জানান, তাঁর জন্য ‘সারপ্রাইজ’ আছে। প্যাকেট খুলে এক ব্যাগ আপলের সংগে ফ্রি আইফোন এসই পেয়ে তো খুশিতে আত্মহারা হয়ে যান তিনি।

নিজেদের প্রচারণার অংশ হিসেবেই ওই আইফোন দেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানা গেছে।

সূত্র: keralakaumudi.com

বিভি/এসডি

মন্তব্য করুন: