• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

‘রিসোর্স অ্যাফিশিয়েন্ট সাপ্লাই চেইন মেজার্স’ স্বীকৃতি পেলো এনার্জিপ্যাক

প্রকাশিত: ২৩:২০, ২২ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২৩:২১, ২২ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
‘রিসোর্স অ্যাফিশিয়েন্ট সাপ্লাই চেইন মেজার্স’ স্বীকৃতি পেলো এনার্জিপ্যাক

মেটাবিল্ড প্রকল্পের অংশ হিসেবে সম্প্রতি ‘রিসোর্স এফিশিয়েন্ট সাপ্লাই চেইন মেজার্স’ স্বীকৃতি অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় বিদ্যুৎ, জ্বালানি ও প্রকৌশল প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড। 

মেটাবিল্ড, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সহায়তায় সুইচ-এশিয়া প্রোগ্রামের অধীনে একটি ৪ বছর (২০১৬-২০২০) মেয়াদী প্রকল্প। উৎপাদন প্রক্রিয়ায় টেকসই ও রিসোর্স এফিশিয়েন্ট সাপ্লাই চেইন (সরবরাহ শৃঙ্খল) নিশ্চিত করাকে এগিয়ে নিতে এ প্রোগ্রামটি শুরু করা হয়। 

এই প্রকল্পটির লক্ষ্য ছিল স্থাপনা ও নির্মাণ খাতজুড়ে রিসোর্স এফিশিয়েন্ট উৎপাদন প্রক্রিয়া নিশ্চিত করা, যেন কর্মক্ষেত্র ও থাকার পরিস্থিতি উন্নত করার পাশাপাশি পরিবেশগত মানোন্নয়ন ঘটানো সম্ভব হয়। প্রকল্পটি বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কায় বাস্তবায়িত হয়। 

রিসোর্স এফিশিয়েন্ট মেটাল প্রডাকশনের পাশাপাশি পরিবেশ-বান্ধব উৎপাদন প্রক্রিয়া নিশ্চিতে নিজেদের ধারাবাহিক প্রচেষ্টা ও প্রতিশ্রুতির জন্য এ স্বীকৃতি পায় এনার্জিপ্যাক। 

এ প্রসঙ্গে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ূন রশিদ বলেন, “এনার্জিপ্যাক পরিবারের জন্য এটি একটি বিশেষ মুহূর্ত।

আমরা জ্বালানি এবং টেকসই উৎপাদন প্রক্রিয়ায় এনার্জি ও রিসোর্স-এফিশিয়েন্ট সাপ্লাই চেইন নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছি। এই স্বীকৃতি একটি পরিবেশ-বান্ধব উৎপাদন প্রক্রিয়া নিশিচতে অন্যদের উৎসাহিত করবে।” 
 

বিভি/এজেড

মন্তব্য করুন: