• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

থার্টিফার্স্ট ঘিরে এক এলাকায় মদ অন্য এলাকায় বেশি বিক্রি নিরোধ

প্রকাশিত: ২২:৩৭, ২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
থার্টিফার্স্ট ঘিরে এক এলাকায় মদ অন্য এলাকায় বেশি বিক্রি নিরোধ

পুরোনো বছরের বিদায় এবং নতুন বছরের আগমন ঘিরে পুরো বিশ্ব ছিল উৎসবের আমেজে। পাশের দেশ ভারতেও ছিল জমকালো আয়োজন। এই উৎসব ঘিরে একেক এলাকায় একেক পণ্য বেশি বিক্রি হয়েছে। এক এলাকায় বিক্রির শীর্ষে ছিল মদ এবং অন্য এলাকায় বেশি বিক্রি হয়েছে নিরোধ বা কনডম।

ভারতের অনলাইন ডেলিভারি সংস্থা সুইগির হিসেব অনুযায়ী গোটা ভারতে এবার বর্ষবরণের রাতে দেদার বিকিয়েছে কনডম। সূত্র: দ্য ওয়াল

২৪ ডিসেম্বর-১ জানুয়ারি—এই ৯ দিনে পশ্চিমবঙ্গে বিক্রি হয়েছে প্রায় ৭২০ কোটি টাকার মদ। অর্থাৎ দিনে গড়ে ৮০ কোটি টাকার মদ বিকিয়েছে রাজ্যে। আবগারি দফতর সূত্রে খবর, সবচেয়ে বেশি মদ বিক্রি হয়েছে ২৫, ২৬, ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি।

এবার ২৫ ডিসেম্বর ও ১ জানুয়ারি রবিবার পড়েছিল। ক্রিসমাস এবং নিউ ইয়ারের সঙ্গেই মিশে গিয়েছিল সাপ্তাহিক ছুটির মজাও। তাই বিক্রিও লাফিয়ে বেড়েছে বলে মত অনেকের। গত বছর এই ৯ দিনে ৬৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল। এবার অতিরিক্ত ৭০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে রাজ্যে। 

মদের পাশাপাশি কনডম বিক্রিতেও বাজার মাত হয়েছে। ৩১ ডিসেম্বর শনিবার রাতে টুইট করে সুইগি জানিয়েছিল, শুধু সেদিন সন্ধ্যা পর্যন্ত ২ হাজার ৭৫৭ প্যাকেট ডিউরেক্স কনডম ডেলিভারি দিয়েছে সুইগি ইন্সটামার্ট।

বিভি/এজেড

মন্তব্য করুন: