• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ছাত্রদের সঙ্গে অশালীন কাজ, তোলপাড় করা অভিযুক্ত ৫ শিক্ষিকা

প্রকাশিত: ২০:৫৯, ১২ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ছাত্রদের সঙ্গে অশালীন কাজ, তোলপাড় করা অভিযুক্ত ৫ শিক্ষিকা

অভিযুক্ত ৫ শিক্ষিকা

শিক্ষক ও ছাত্রের সম্পর্ক একটি সম্মানের। একজন ভাল শিক্ষক তার ছাত্রের জীবন বদলে দিতে পারেন। তিনি কেবল তার জন্য একজন শিক্ষকই নন, একজন বন্ধু এবং পথপ্রদর্শকও হয়ে ওঠেন। কিন্তু অনেক সময় কিছু শিক্ষক তাদের দায়িত্ব পালন না করে এমন কাজ করেন, যাতে শিক্ষক ও শিক্ষার্থীর সম্পর্ককে কলঙ্কিত করে। তেমনই এই ৫ জন শিক্ষিকা নিজের পড়ুয়াদের সঙ্গে অশালীন কাজ করেছিল। এর ফলস্বরূপ তাদের জেলে যেতে হয়েছিল।

গত বছর আমেরিকার টেক্সাসে একটি ঘটনা সবাইকে চমকে দিয়েছিল। ৩১ বছর বয়সী শিক্ষিকা মার্কা বোডিন ১৬ বছর বয়সী এক কিশোরকে দুই বছর ধরে যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত হয়েছিল। অভিযোগ, ওই শিক্ষিকা নিজের পড়ুয়াকে অশ্লীল ছবি এবং উত্তেজক বার্তা পাঠাতো। পরে পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়। এতে ওই শিক্ষিকাকে ৬০ দিনের জন্য জেলে যেতে হয়। 

সম্প্রতি আমেরিকার নর্থ ক্যারোলিনার এক শিক্ষিকার খবর সবাইকে অবাক করে দিয়েছে। ক্যাসি ডেভেনপোর্ট নামে একজন ৪০ বছর বয়সী শিক্ষিকা কলম্বিয়া হাই স্কুলে কাজ করার সময় একজন যুবককে যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত। অভিযোগ, ওই শিক্ষিকাও শিক্ষার্থীদের অশ্লীল ছবি পাঠাত। ওই শিক্ষিকাকে ৫টি অভিযোগে দোষী সাব্যস্ত করে গ্রেফতার করা হয়েছে। 

মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের লেক ওরিয়ন হাইস্কুলের এক শিক্ষিকাকে যৌন হয়রানির মামলায় গত বছর তাকে ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ২৮ বছর বয়সী শিক্ষিকা ক্যাথলিনের বিরুদ্ধে অভিযোগ তিনি তার ছাত্রদের সঙ্গে একাধিকবার অশালীন কাজ করেছিল। ওই শিক্ষিকার আইনজীবী আদালতে দাবি করেছিল যে ছাত্রদের অনুমতি নিয়ে তারা মিলিত হতো।

২০১৬ সালের ঘটনা। মার্কিন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের ২৯ বছর বয়সী বিবাহিত শিক্ষিকার বিরুদ্ধে ১২ বছরের ছাত্রকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছিল। অভিযুক্ত শিক্ষিকার নাম মিশেল সুলজিকি। ওই ছাত্রের বাড়িতে তিনি পড়াতে যেতেন। ছাত্র জবানবন্দিতে জানায়, শিক্ষিকা তাকে এক বছরে প্রায় ২০ বার ধর্ষণ করেন এবং অশ্লীল কাজ জোর করে করিয়েছে। মুখ বন্ধ রাখার জন্য শিক্ষিকা তাকে উপহার দিত এবং টিউশনের জন্য কোনও ফিও নিত না। ওই শিক্ষিকাকে ২ বছরের জন্য জেলে পাঠিয়েছে আদালত। 

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি স্টারের প্রতিবেদন অনুসারে, স্কটল্যান্ডের গ্লাসগোর শারীরিক শিক্ষার শিক্ষিকা মেলিসা টুইডি শিক্ষার্থীদের একটি পার্টিতে অংশ নিয়েছিল। অভিযোগ সেখানে অশালীন নাচ করেছিলেন তিনি। পের ১৮ বছরের এক ছাত্রের সঙ্গে অনৈতিক কাজ করেছিল। স্কুল প্রশাসনের পক্ষ থেকে শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পর তাকে বহিষ্কার করা হয়। দুজনেই প্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে জেলে পাঠানো হয়নি। ওই শিক্ষিকা দেশ ছাড়ার পর এখন দুবাই থাকেন। সূত্র: নিউজ এইটিন

বিভি/এজেড

মন্তব্য করুন: