• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ব্লাড কানেকশনের উদ্যোগে ‘ইচ্ছেমতো ঈদের বাজার’

প্রকাশিত: ১৯:০৫, ৫ মে ২০২১

আপডেট: ১৯:০৬, ৫ মে ২০২১

ফন্ট সাইজ
ব্লাড কানেকশনের উদ্যোগে ‘ইচ্ছেমতো ঈদের বাজার’

অসহায় ও দরিদ্র ত্রিশটি পরিবারকে ইফতার সামগ্রী এবং ঈদের বাজার দিয়েছে স্বেচ্ছায় রক্তদাতাদের অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম ব্লাড কানেকশন। 

বুধবার (৫ মে) রাজধানীর গুলশান-১ এ স্বপ্ন সুপার শপে প্রতিটি পরিবার থেকে একজন করে সদস্য স্বাস্থ্যবিধি মেনে তার পরিবারের জন্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করেন। তাদের সার্বিক তত্ত্বাবধানে নিয়োজিত ছিলেন ব্লাড কানেকশনের ভলেন্টিয়াররা। 

ব্লাড কানেকশনের সভাপতি কামরুল হাসান বাংলাভিশন ডিজিটালকে জানান, ইচ্ছেমতো বাজার-এর এই আইডিয়াটি মূলত অসহায়, খেটে-খাওয়া ও গরীব মানুষগুলো যেন নিজের প্রয়োজন মতো নিজ হাতে বাজার করতে পারেন সেজন্য। চলমান মহামারি পরিস্থিতির মধ্যে সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য ঈদের আনন্দ বয়ে আনতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা উৎসবকে শুধু নিজেদের মধ্যে সীমাবদ্ধ করে রাখার পক্ষপাতী নই। সমাজের প্রত্যেকটা মানুষের জন্য একটা সুন্দর আগামী গড়ে তুলতেই আমাদের এই ছোট্ট প্রয়াস। 

এসময় আরও উপস্থিত ছিলেন ব্লাড কানেকশনের ভাইস প্রেসিডেন্ট কাউসার আহমেদ, জেনারেল সেক্রেটারি আ.ন.ম আবরার, জয়েন্ট সেক্রেটারি জাবেদ আহমেদ, অর্গানাইজিং সেক্রেটারি তাউসীফ আহমেদ, ফটোগ্রাফার সাইফুল ইসলাম, এক্সিকিউটিভ মেম্বার সাইফুল খান, তাওহীদ মেহেদীসহ সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা এক লাখের বেশি, যাদের নিরলস প্রচেষ্টার ফলে প্রতিদিন ৪০-৫০ ব্যাগ রক্ত রোগীদের নিকট বিনামূল্যে পৌঁছে যাচ্ছে। বর্তমানে সংগঠনটি প্লাজমা ব্যাংক, অক্সিজেন ব্যাংক, ফ্রি মেডিকেল ক্যাম্প, রক্তদান কর্মসূচী, শীতবস্ত্র বিতরণ, পথশিশুদের ঈদ পোষাক বিতরণ, এতিমদের নিয়ে ইফতার, দুর্গতদের ত্রাণ বিতরণ, ৩৯টি এতিম পরিবারের ভরণপোষণের দায়িত্ব গ্রহণসহ আরো অনেক উদ্যোগ গ্রহণ করে চলেছে।

বিভি/এনএম/এসডি

মন্তব্য করুন: