• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বেগম জিয়া’র সাবেক পিএসকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশিত: ১১:৫০, ২৩ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
বেগম জিয়া’র সাবেক পিএসকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিরুদ্ধে গুজব ও মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া’র সাবেক একান্ত সচিব মোহাম্মদ সামছুল আলম-এর বিরুদ্ধে আইনি নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে তাঁকে ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলা হয়েছে, অন্যথায় আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য অ্যাডভোকেট শওকত আলী পাটোয়ারি তুহিন সুপ্রিম কোর্টের আইনজীবী ওমর ফারুক আসিফ-এর মাধ্যমে এই নোটিশ পাঠান। মোহাম্মদ সামছুল আলম-এর স্থায়ী ঠিকানা শরীয়তপুরে ও বর্তমান ঠিকানা নিউইয়র্কে এই নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, আপনি (সামছুল আলম) জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বিরুদ্ধে চরম ঘৃণ্য, ঔদ্ধত্যপূর্ণ, অরুচিকর, মিথ্যা ও সম্পূর্ণ বানোয়াট কথা ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন। এর মাধ্যমে আপনি বহির্বিশ্বে বাংলাদেশ রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। এ লেখা গোটা বাংলাদেশের মানুষের প্রতি অবমাননাকর। এ বক্তব্যে বাংলাদের মানুষ আপনার ওপর ক্ষিপ্ত ও বিক্ষুব্ধ। রাষ্ট্রবিরোধী এ ঔদ্ধত্যপূর্ণ স্ট্যাটাস বাংলাদেশের সব মানুষ এবং আওয়ামী লীগের প্রতিটি কর্মীকে আঘাত করেছে।

নোটিশে আরও বলা হয়, আপনার এ বক্তব্য চরম ঘৃণ্য, ঔদ্ধত্যপূর্ণ, অরুচিকর, মিথ্যা ও সম্পূর্ণ বানোয়াট। এ বক্তব্য ফেসবুকে আপলোড করায় আপনি রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ, ডিজিটাল নিরাপত্তা আইন-২০০৮ এর ধারাসমূহের অপরাধ এবং অন্যান্য ফৌজদারি আইনের অপরাধ করেছেন।

‘এ নোটিশ পাওয়ার ৭২ ঘণ্টার মধ্যে আপনি আপনার উল্লেখিত ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের কাছে ক্ষমা প্রার্থনা না করলে আপনার বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি অধিক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হবে।’

নোটিশে মোহাম্মদ সামছুল আলম-এর ফেসবুকের স্ট্যাটাস ও এটির লিংকও তুলে ধরা হয়। 

বিভি/এনএম/এসডি

মন্তব্য করুন: