• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

সরকারকে সময় নির্ধারণ করে দিয়েছে সংবিধানঃ সেতুমন্ত্রী

প্রকাশিত: ১৫:১০, ১২ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:১৫, ১২ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
সরকারকে সময় নির্ধারণ করে দিয়েছে সংবিধানঃ সেতুমন্ত্রী

সরকারকে সময় নির্ধারণ করে দিয়েছে দেশের সংবিধান ও এদেশের জনগণ, ক্ষমতা দেওয়ার মালিক সর্ব শক্তিমান আল্লাহ এবং দেশের ভোটারগণ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের উদ্দেশে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ৯০ এর পটভূমি আর ২০২১ এর পটভূমি এক নয়, সুতরাং গণ-অভ্যুত্থান করে সরকার পতনের ভাবনা দিবা স্বপ্ন ছাড়া কিছু না।

সেতুমন্ত্রী বলেন, জাতীয় প্রেসক্লাবে সাধারণত সাংবাদিক, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন সংগঠন সভার আয়োজন করে থাকে কিন্তু বিএনপি প্রেসক্লাবকে রাজনৈতিক মঞ্চ বানিয়ে ফেলেছে।
 
তিনি আরও বলেন, বিএনপি এখন প্রেসক্লাবের ভেতরে রাজনৈতিক সমাবেশ করছে—যা অবৈধ ও অগ্রহণযোগ্য।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইউপি নির্বাচনে বিভিন্ন জেলা থেকে দলীয় প্রার্থীর নাম পাঠানো হচ্ছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে তথ্য গোপন এবং নানান অনিয়ম ও জালিয়াতি করে কেন্দ্রে নাম পাঠাচ্ছেন।
 
যারা এই ধরনের অনিয়মের সংগে জড়িত তাদের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে, অভিযোগের সত্যতা প্রমাণিত হলে সংগে সংগে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
 
ড্রাইভিং লাইসেন্সের জন্য প্রায় দুই বছর যারা অপেক্ষা করেছেন তাদের ভোগান্তি শেষ হতে যাচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রিন্টিং-এর জন্য প্রায় সাড়ে ১২ লাখ ড্রাইভিং লাইসেন্সের প্রিন্টিং ও বিতরণ কার্যক্রম গত ১০ অক্টোবর থেকে শুরু হয়েছে।
 
মন্ত্রী আশা প্রকাশ করে বলেন, আগামী ছয় মাসের মধ্যে এসব ড্রাইভিং লাইসেন্সের প্রিন্টিং ও বিতরণ কাজ শেষ হবে।
 
গ্রাহকদের ভোগান্তি কমাতে প্রয়োজনে সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও ড্রাইভিং লাইসেন্স প্রিন্টিং ও বিতরণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটিএসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন ওবায়দুল কাদের।
 
তিনি একই সংগে গত ১০ অক্টোবর থেকে দুই লেন বিশিষ্ট ভিহিকল ইন্সপেকশন সেন্টার (ভিআইসি)-এর একটি লেন থেকে গ্রাহকদের সার্ভিস দেওয়া হচ্ছে এবং অন্য একটি লেনের মেরামত কাজ চলেছে বলে জানান।
 
সেতুমন্ত্রী বলেন, মেরামত কাজ শেষ হলে দু’টি লেন থেকেই গ্রাহকদের সার্ভিস দেওয়া হবে।
 

বিভি/এএন

মন্তব্য করুন: