• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আ. লীগ দৃঢ়প্রতিজ্ঞঃ বাহাউদ্দিন

প্রকাশিত: ১৮:৫৮, ১২ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আ. লীগ দৃঢ়প্রতিজ্ঞঃ বাহাউদ্দিন

দেশ ও জাতির সব প্রয়োজনে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আওয়ামী লীগ দৃঢ়প্রতিজ্ঞ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, দুর্গাপূজা বাংলার হাজার বছরের চলমান ও বহমান উৎসব। এর আনন্দ আমাদের সবার। এর সংগে আমাদের সংস্কৃতির একটি নিবিড় সম্পর্ক রয়েছে। এটি বাঙ্গালির অসাম্প্রদায়িক নিদর্শন।

তিনি বলেন, বাংলাদেশ অওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী ও অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। এটি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। অওয়ামী লীগ প্রগতিশীল চিন্তা চেতনায় সমৃদ্ধ চলমান বিশ্বের সংগে বিজ্ঞান ভিত্তিক রাজনৈতিক দল। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমরা বাংলাদেশের সংস্কৃতি ও সব ধর্মের মানুষকে নিয়ে এমন এক বাংলাদেশ করতে চাই যা হবে উন্নত, সমৃদ্ধ, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সোনার বাংলাদেশ গড়ার, কিন্তু তিনি তাঁর স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। তাঁর সুযোগ্য সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে অনেক লড়াই সংগ্রামের পর বাংলাদেশ আজ এগিয়ে চলেছে। বিশ্বের উন্নত দেশ থেকে শুরু করে বিশ্ব সভায় শেখ হাসিনা আজ সম্মানিত হয়েছেন এবং তাঁকে পুরষ্কৃত করা হয়েছে, যা বিশ্ব দরবারে বাংলাদেশকে বড় করে তুলেছে।

এই সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা নির্মল গোস্বামী, সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জি, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্র নাথ মজুমদার, সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন মন্ডল প্রমুখ।

 

বিভি/এইচডব্লিউ/রিসি 

মন্তব্য করুন: