• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নৌকা পেলেন ছাত্রদল নেতা!

প্রকাশিত: ১৯:২২, ১২ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
নৌকা পেলেন ছাত্রদল নেতা!

নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হক বনে গেছেন নৌকার প্রার্থী। স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ, নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু’র সুপারিশে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক ছাত্রদল নেতা।

স্থানীয় সূত্রে জানা গেছে, আশরাফ ২০১২ সাল পর্যন্ত মেয়াদ থাকা বাঁশগাড়ি ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন। ওই কমিটির পরে সেখানে ছাত্রদলের আর কোনও কমিটি হয়নি। ২০১৮ সালের দিকে তিনি আওয়ামী লীগে যোগ দেন। আশরাফ-এর বাবা প্রয়াত সিরাজুল হকও ওই ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সহসভাপতি ছিলেন। তাঁর শ্বশুর মকবুল হোসেন চরমধুয়া ইউনিয়ন বিএনপি’র বর্তমান সহসভাপতি।

জানা যায়, নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু এবং উপজেলা আওয়ামী লীগ আশরাফকে নৌকার মনোনয়ন দিতে কেন্দ্রে সুপারিশ করে। তৃণমূল থেকে পাওয়া সুপারিশের ওপর ভিত্তি করেই আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড থেকে গত রবিবার (১০ অক্টোবর) আশরাফকে নৌকা প্রতীক দেওয়া হয়।

আশরাফ-এর বিষয়ে গত ৫ অক্টোবর কেন্দ্রে লিখিতভাবে অভিযোগ জানান বাঁশগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল মিয়া। অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘আমরা আওয়ামী লীগ আর নৌকা করে জীবন পার করলাম। বিএনপি’র আমলে হামলা মামলার শিকার হলাম। কিন্তু আমরা নৌকা প্রতীক পেলাম না, পেলেন ছাত্রদলের সাবেক নেতা। কেন্দ্রে লিখিতভাবে জানানোর পরও ফল হয় নাই।’

রায়পুরা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমান উদ্দিন ভূঁইয়া বলেন, ‘কেন্দ্রে তালিকা পাঠানোর সময় আশরাফুল হক-এর নামের পাশে অনুপ্রবেশকারী লিখেই স্বাক্ষর দিয়েছিলাম। গত উপনির্বাচনে এমপি রাজিউদ্দিন আহমেদ রাজু আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে একক প্রার্থী হিসেবে আশরাফুল-এর নাম পাঠিয়েছিলেন। ওই সময় আমি এই (ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক) পদে ছিলাম না। এবারও এমপি চাইছে, তাই তাঁর নাম লিস্টে ১ নম্বরে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে পাঠানো হয়েছে। তার পর মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত দিয়েছে। এখন দল চাইলে প্রতীক বহালও রাখতে পারে, আবার বাদও দিতে পারে।’

এই বিষয়ে আশরাফুল হক এবং নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু’র বক্তব্য পাওয়া যায়নি।

বিভি/এইচডব্লিউ/এমএস

মন্তব্য করুন: