• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ | ২২ অগ্রহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

‘যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য-জার্মানিতেই বেগম জিয়ার চিকিৎসা সম্ভব’

প্রকাশিত: ২২:২৪, ২৩ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
‘যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য-জার্মানিতেই বেগম জিয়ার চিকিৎসা সম্ভব’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া’র শারীরিক অবস্থা গুরুতর। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, ফারদার ইম্প্রুভ হয়নি তাঁর। ভালো কিছুই হয়নি, যে জায়গায় ছিলেন, তাঁর অবস্থা এখনও আগের মতোই রয়েছে। 

তিনি বলেন, ‘ইউএস, ইউকে বা জার্মানিতেই অ্যাডভান্স ট্রিটমেন্ট সম্ভব। ফলে অতিদ্রুত তাঁকে বিদেশে পাঠানো জরুরি।’

মঙ্গলবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে সাংবাদিকদের সংগে মতবিনিময় অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘অবিলম্বে, অতিদ্রুত তাঁকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠাতে হবে। তাঁর চিকিৎসকরা বেস্ট এভার চিকিৎসা দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু এখানে পুরোপুরি সুস্থ হওয়া সম্ভব না। অ্যাডভান্স চিকিৎসার জন্য তাঁকে ইউএস, ইউকে বা জার্মানিতে এই ট্রিটমেন্ট করাতে হবে। ফলে, অতিদ্রুত তাঁকে বিদেশে পাঠানো জরুরি।’

মির্জা ফখরুল আরও বলেন, ‘তবে ম্যাডামের মনোবল অনেক শক্ত আছে। তাঁর মনোবলের কারণেই চিকিৎসকরা আশাবাদী, তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।’

খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার জন্য রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর কাছে বিএনপির উচ্চপর্যায়ের প্রতিনিধি দল যাবেন কি না, এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, ‘এখন পর্যন্ত এধরনের কোনও সিদ্ধান্ত আমরা গ্রহণ করিনি।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল জানান, ম্যাডামের চিকিৎসকেরা কথা বলবেন না। রোগীর তথ্য নিয়ে কথা বলার বিষয়টি তাদের পেশাগত এথিক্সে নেই। সব দায়িত্ব নিয়ে বলছি, অবিলম্বে ম্যাডামকে কালবিলম্ব না করে বিদেশে পাঠানো দরকার। দেশনেত্রীর জীবন অত্যন্ত মূল্যবান। এতো বেশি মূল্যবান যে গণতন্ত্রের উন্নয়নের জন্য, স্থিতিশীল অবস্থার জন্য তাঁর সুস্থ হয়ে ফিরে আসা জরুরি দরকার।

খালেদা জিয়াকে সরকারের ব্যক্তিরা কটূক্তি করেন বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘এমন একটা রাষ্ট্র আমাদের গড়ে তোলা উচিত, যে রাষ্ট্রে গণতন্ত্রের চর্চা হবে। সুন্দর সমাজ হবে।’

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যাবে কি না এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি যাবে না। এটা পরিষ্কার করে বলছি, আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাচ্ছি না।

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য না পাঠালে বিএনপি’র সংসদ সদস্যরা পদত্যাগ করার ইঙ্গিত করেছে- এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তাদের সংসদ থেকে পদত্যাগের বিষয়টি দলীয় সিদ্ধান্ত। তারা তো বিএনপি’র সংসদ সদস্য। দল যদি মনে করে, তাহলে তারা পদত্যাগ করবে। 

শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিতে চলমান আন্দোলনের প্রসঙ্গে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, হাফ ভাড়ার দাবি তো যৌক্তিক। আমরা যখন ছাত্র ছিলাম তখন এয়ারে ১১৫ টাকা ভাড়ায় ঢাকা থেকে করাচি গিয়েছি। বাসেও হাফ ভাড়া দিয়েছি।

বিভি/এনএম/এসডি

মন্তব্য করুন: