• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আর কথা নয়, এখন থেকে অ্যাকশনঃ গয়েশ্বর

প্রকাশিত: ১৫:৩৯, ৬ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
আর কথা নয়, এখন থেকে অ্যাকশনঃ গয়েশ্বর

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আর কথা নয়, এখন থেকে অ্যাকশন। অ্যাকশন অ্যাগেইনস্ট মিডনাইট গভর্নমেন্ট। এই ভোট চোর সরকারের বিরুদ্ধে জনগণের লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছে বিএনপি। 

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র মুক্তি ও তাঁর বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সমাবেশ করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদে উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন, এখনও আপনাদের নেতৃত্বে এলাকার মানুষ ঐক্যবদ্ধ আছে। এসব মানুষকে নিয়ে আপনারা আরও ঐক্যবদ্ধ হন। আমরা আবারো ‘৯০-এর গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে আরেকটি দৃষ্টান্ত স্থাপন করবো। মিডনাইটের এই গভর্নমেন্টকে বিদায় করবো, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো, দেশবাসীকে মুক্ত করবো।

বিএনপি’র এই নেতা বলেন, উপমহাদেশে সবচেয়ে জনপ্রিয় নেতা বেগম খালেদা জিয়া। মুসলিম বিশ্বের প্রথম নির্বাচিত মহিলা প্রধানমন্ত্রী, একবার নয় তিন-তিনবার। তিনি আলাদাভাবে ২৩টি আসনে নির্বাচন করে প্রতিটি আসন থেকে বিজয়ী হয়েছেন। সেই নেত্রী সম্পর্কে ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপি ও নেতারা যে ধরনের ঠাট্টা মশকরা করেন-এটা সৃষ্টাচারের সংগে তুলনা করা যায় ন।
মুখে এর জবাব দেওয়া যায় না।

তিনি বলেন, আপনারা আপনাদের সাহসকে আরো প্রত্যয়ী করেন, নেতা-কর্মীদের সংগে আরো ইস্পাত-কঠিন ঐক্য গড়ে তুলুন। এটিই হবে আমাদের আন্দোলনের সফলতার মূলমন্ত্র।

গয়েশ্বর বলেন, আমাদের নেত্রী আজ মৃত্যুর সংগে পাঞ্জা লড়ছেন। আমরা তাঁর সংগে সাক্ষাত করতে পারি না। চিকিৎসকদের কথা সরকার কানে নেয় না, তারা আইনের ছবক দেয়। আবার বলে, তাঁকে ক্ষমা চাইতে হবে। বাংলাদেশে এই সময়ে কোন লোকটা নিষ্পাপ আছে, যার কাছে খালেদা জিয়া ক্ষমা চাইলেন? খালেদা জিয়া এমন কী অন্যায় করেছেন, যার জন্য ক্ষমা চাইবেন? টাকা তছরুপ হয়নি, বরং বেড়ে কয়েকগুণ হয়েছে। তারপরও তাঁকে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। অথচ হাজার হাজার, লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়; তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয় না। 

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশের প্রথিতযশা চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়া’র রক্তক্ষরণ হচ্ছে, এদেশে তাঁর আর কোনো চিকিৎসা নেই। উন্নত চিকিৎসার জন্য তাঁকে দ্রুত বিদেশে নিতে হবে। কিন্তু সরকারের মন্ত্রী-এমপিরা তুচ্ছ-তাচ্ছিল্য করছেন। জিয়া পরিবার তথা তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর নারী-বিদ্বেষী মন্তব্যের জন্য কঠোর সমালোচনা করেন রিজভী।

সাবেক উপজেলা চেয়ারম্যান ও ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন- বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, সাবেক জনপ্রতিনিধি ইঞ্জিনিয়ার জাকির হোসেন, শাহে আলম, আবু সাইদ চাঁন, দেওয়ান শফিকুজ্জামান, তমিজ উদ্দিন, কফিল উদ্দিন, দিলদার হোসেন, জাফর ইকবাল হিরন, আমিনুল ইসলাম বাদশা, সরকার বাদল, মোর্শেদ মিল্টন, মশিউর রহমান, নবী নেওয়াজ খান, জয়নাল আবেদিন, আতাউর রহমান আতা এবং আসিক চৌধুরী।

 

বিভি/এনএম/রিসি 

মন্তব্য করুন: