• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আ.লীগ আন্দোলন সহ্য করতে না পেরে জিয়া পরিবারের পেছনে লেগেছেঃ মির্জা আব্বাস

প্রকাশিত: ১৬:০৫, ৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৬:০৬, ৬ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
আ.লীগ আন্দোলন সহ্য করতে না পেরে জিয়া পরিবারের পেছনে লেগেছেঃ মির্জা আব্বাস

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, দেশনেত্রীর মুক্তি আন্দোলন দুর্বার হয়ে উঠেছে। এটা আওয়ামী লীগ সহ্য করতে পারছে না। তাই তারা দেশনেত্রীর পরিবারের বিরুদ্ধে আজে-বাজে কথা বলে আমাদের দৃষ্টি অন্য দিকে ফেরাতে চায়। কিন্তু আমরা চাই দেশনেত্রীর মুক্তি ও সুচিকিৎসা।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বেগম খালেদা জিয়া’র মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিএনপি সমর্থিত সাবেক উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আমাদের মাথায় রাখতে হবে, এরা আমাদের দৃষ্টি অন্যদিকে সরাতে চায়। আমাদের কথা একটাই- দেশনেত্রীর মুক্তি ও সুচিকিৎসা। আমরা চাই দেশনেত্রীর মুক্তির আন্দোলনের মাধ্যমে এই দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে আমরা দেশব্যাপী সমাবেশের ডাক দিয়েছিলাম। কী আওয়ামী লীগ, কী বিএনপি দেশের জনগণের মাঝে এখন একটিই কথা- একজন বয়স্ক অসুস্থ মানুষকে কেন অত্যাচার করা হচ্ছে। তাঁকে কেন চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। 

মির্জা আব্বাস বলেন, আমরা জনমত সৃষ্টি করছি। জনমত আমাদের দিকে এগিয়ে আসছে। তারপরও আমরা কেন কিছু করতে পারবো না। আমাদের অনেক কিছু করার আছে। দেশনেত্রী খালেদা জিয়া আমাদের অনেক দিয়েছেন। আমরা তাঁর পতাকা নিয়ে, তাঁর নাম নিয়ে, নির্বাচনে পাশ করেছি। এই নেত্রী আমাদের বহুদলীয় গণতন্ত্র দিয়েছেন, সংসদীয় গণতন্ত্র দিয়েছেন। এই নেত্রী মানুষের কথা বলার অধিকার দিয়েছেন। এই দেশের উন্নয়নে কাজ করেছেন। আমরা মন্ত্রী, এমপি হয়েছি। এখন আমাদের দেওয়ার পালা। এখন আমরা তাঁকে দেওয়ার চেষ্টা করবো।

বিএনপি’র সিনিয়র এই নেতা বলেন, দেশনেত্রীর হাতে সময় কতোদিন আছে আমি জানি না। দিনকয়েক আগে ডা. জাফরুল্লাহ’র বক্তব্য হয়তো আপনারা শুনেছেন। আমি নিজেও ওনাকে দেখেছি, ইশারায় কথা হয়েছে।সত্যিই উনি ভালো নেই।

বেগম খালেদা জিয়া’র পরিবারের সদস্যদের নিয়ে মন্ত্রীদের অশালীন বক্তব্যের সমালোচনা করে বিএনপি’র এই নেতা বলেন, আজ খালেদা জিয়া অসুস্থ, তাঁকে নিয়ে, তাঁর পরিবার নিয়ে, একটা শিশু বাচ্চাকে নিয়েও এই সরকারের মন্ত্রীরা কথা বলছে। 

দেশনেত্রী খালেদা জিয়াকে আমরা গণতন্ত্রের মা বলি। আমরা বিএনপি’র নেতা-কর্মীরা খালেদা জিয়া’র সুসন্তান। আওয়ামী লীগের নেতৃবৃন্দ; যারা একজন মুমূর্ষু লোককে নিয়ে, তাঁর পরিবার নিয়ে আজে-বাজে কথা বলেন। তাঁরা কখনো সভ্য সন্তান নয়।  

দোহার উপজেলার সাবেক চেয়ারম্যান ও ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তৃতা করেন, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ আরও অনেকে।

 

বিভি/এনএম/রিসি 

মন্তব্য করুন: