• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

‘ফখরুল সাহেব হ্যালুসিনেশনে প্রতিদিন শ্রীলংকা যাচ্ছেন’

মাগুরা প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৫৭, ১৪ মে ২০২২

ফন্ট সাইজ
‘ফখরুল সাহেব হ্যালুসিনেশনে প্রতিদিন শ্রীলংকা যাচ্ছেন’

মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ (ডানে) ও সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু (বামে)

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি মহাসচিব ফখরুল সাহেব এখন প্রতিদিন হ্যালুসিনেশনের মাধ্যমে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে শ্রীলংকা যাচ্ছেন। আর বাংলাদেশকে জড়িয়ে কল্পনাপ্রসুত নানা কথা বলছেন। তবে বাস্তবতা হচ্ছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের এমন শিখরে পৌঁছেছে যে উত্তোরত্তর উন্নয়ন ছাড়া আগামীতে আমরা কোন দিক দিয়েই পিছিয়ে থাকবো না। আমাদের অর্থনীতি তার নিজস্ব স্বকীয়তায় অনেক মজবুত। এটিকে শ্রীলংকা ও পাকিস্তানের সাথে তুলনা করা হাস্যকর’। 

তিনি আজ শনিবার (১৪ মে) মাগুরা শহরের নোমানী ময়দানে মাগুরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনে ভার্চ্যুয়ালী সংযুক্ত হয়ে এসব কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন,‘ যারা নিজেদের ঘরের ঐক্য ধরে রাখতে পারে না তারা দলের পক্ষে জনগনের ঐক্য কীভাবে আশা করে। তারা তাদের দলীয় চেয়ারপারসনকে মুক্ত করতে একটা সমাবেশ পর্যন্ত করতে পারেনি। অন্যের সমালোচনা তাদের মুখে শোভা পায় না’।
    
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেমিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডয়াম সদস্য আব্দুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রধান বক্তা রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিরুল হাসান মিলন, গ্লোরিয়া সরকার ঝর্ণা, পারভীন জামান কল্পনা, মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফ্জ্জুামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড.বীরেন শিকদার, জেলা পরিষদ প্রশাসক মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডুসহ স্থানীয় নেতৃবৃন্দ। 
    
মাগুরা জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছে ২০১৫ সালের ৮ মার্চ। এ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ডাক্তার সিরাজুল আকবর এমপিকে সভাপতি ও পঙ্কজ কুমার কুন্ডু সাধারণ সম্পাদক মনোনীত হন। ৯ মার্চ নবনির্বাচিত সভাপতি প্রফেসর আকবর মৃত্যুবরণ করেন। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা বীর মুক্তিযোদ্ধা তানজেল হোসেন খানকে কেন্দ্র থেকে সভাপতি নির্বাচিত করা হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি তানজেল হোসেন খানের মৃত্যু হলে সভাপতি পদটি আবারো শূণ্য হয়। পরবর্তীতে জ্যেষ্ঠ সহ সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়। সেই থেকে জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন আব্দুল ফাত্তাহ ও পঙ্কজ কুন্ডু। 

আজকের ত্রিবার্ষিক সন্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আ ফ ম আব্দুল ফাত্তাহ ও পংকজ কুমার কুন্ডুকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

বিভি/এসএএইচআর/এজেড

মন্তব্য করুন: