• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

দলের ভেতরে নেতৃত্বের প্রতিযোগিতাকে ইতিবাচক হিসেবেই দেখছে আ. লীগ

দলের অন্তর্কলহ নিয়ন্ত্রণের হুঁশিয়ারি আ. লীগ কেন্দ্রীয় নেতাদের

তাইমুর রশীদ

প্রকাশিত: ১৪:৪৯, ১৬ মে ২০২২

ফন্ট সাইজ
দলের অন্তর্কলহ নিয়ন্ত্রণের হুঁশিয়ারি আ. লীগ কেন্দ্রীয় নেতাদের

আগামী ডিসেম্বরেই হচ্ছে ক্ষমতাসীন দলের জাতীয় সম্মেলন। সেপ্টেম্বরের মধ্যে পুনর্গঠন হবে মেয়াদোত্তীর্ণ সব কমিটি। দলের ভেতরে নেতৃত্বের প্রতিযোগিতাকে ইতিবাচক হিসেবেই দেখছে আওয়ামী লীগ। যে কোনো মূল্যে অন্তর্কলহ নিয়ন্ত্রণের হুঁশিয়ারি কেন্দ্রীয় নেতাদের। তাদের প্রত্যাশা, সাধারণ সম্পাদক পদে নানা আলোচনা থাকলেও, তৃণমূলের মতামতেরই প্রতিফলন ঘটবে সম্মেলনে।  

২০১৯ এর ২০ ও ২১ ডিসেম্বর হয়েছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের সবশেষ সম্মেলন। সে হিসেবে বর্তমান কমিটির মেয়াদ শেষ হচ্ছে ডিসেম্বরে। সবশেষ ৭ মে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে দলীয় সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ডিসেম্বরেই হচ্ছে দলের ২২তম জাতীয় সম্মেলন।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলছেন, প্রাচীন ও সময়ের পরীক্ষিত দল হিসেবে আওয়ামী লীগে প্রতিযোগিতা যেমন আছে। আছে পারস্পরিক শ্রদ্ধাবোধ।

দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলছেন, নেতৃত্বের প্রতিযোগিতাকে কেন্দ্র করে যেন দ্বন্দ্ব সংঘাত না হয় সেদিকে সজাগ দৃষ্টি আছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলছেন, দুঃসময়ের নেতাকর্মীদের চাওয়া একটাই। দল যেন ক্ষমতায় থাকে।

এদিকে সম্মেলনকে সামনে রেখে গুঞ্জন, কে হচ্ছেন পরবর্তী সাধারণ সম্পাদক। আলোচনায় আছেন অন্তত তিনজন প্রেসিডিয়াম সদস্য, চারজন যুগ্ম সাধারণ সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদকসহ বেশ কয়েকজন প্রতিমন্ত্রী। যদিও দলের কেন্দ্রীয় নেতারা বলছেন, আওয়ামী লীগের জন্য কে যোগ্য, তা বঙ্গবন্ধুকন্যাই সবচেয়ে ভালো জানেন, বুঝেন।

 

বিভি/রিসি

মন্তব্য করুন: