• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ঢাবিতে ছাত্রদলের উপর হামলায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নিন্দা

প্রকাশিত: ২১:৫৯, ২৪ মে ২০২২

ফন্ট সাইজ
ঢাবিতে ছাত্রদলের উপর হামলায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের উপর অব্যাহত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। 

মঙ্গলবার (২৪ মে) সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখা দফতর সম্পাদক হাসান মাহমুদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাজীব কান্তি রায় ও সাধারণ সম্পাদক সুহাইল আহমেদ শুভ এই ন্যাক্কারজনক হামলার নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন।

বিবৃতিতে তারা বলেন, 'হল ও ক্যাম্পাসে ছাত্রলীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ভিন্নমত ও দলের উপর নানান দমন পীড়ন নির্যাতনের ঘটনা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ন্যুনতম গণতান্ত্রিকতার তোয়াক্কা না করে হল ক্যাম্পাসে সন্ত্রাস-দখলাদারিত্বের মধ্য দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে ছাত্রলীগ। ইতিপূর্বে বহুবার প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের কর্মসূচিতেও ছাত্রলীগ সশস্ত্র হামলা চালিয়েছে, তার কোন বিচার হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই নির্লিপ্ততা আর বিচারহীনতার সংস্কৃতিই এরকম বেপরোয়া করে তুলছে সন্ত্রাসীদেরকে।'

অস্ত্র, সন্ত্রাস ও দখলদারিত্বমুক্ত হল ক্যাম্পাস নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নির্মাণের দাবির পাশাপাশি এই হামলার ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানান  সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের এই দুই নেতা।

বিভি/কেএস

মন্তব্য করুন: