• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সংবিধান সবচেয়ে বেশি কাটাছেঁড়া করেছে আ.লীগ: মেজর ইবরাহিম

প্রকাশিত: ১৪:১৪, ৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
সংবিধান সবচেয়ে বেশি কাটাছেঁড়া করেছে আ.লীগ: মেজর ইবরাহিম

মেজর জেনারেল (অব.) সৈয়দ ইবরাহিম বীরপ্রতীক বলেন, পঞ্চাশ বছরে সবচেয়ে বেশি সংবিধান কাটাছেঁড়া হয়েছে। এটা বেশি করেছে আওয়ামী লীগ। এই সংবিধান এখন মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে পারছে না। তাই এই সংবিধান পরিবর্তনের দাবি রাখে।

রবিবার (৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণ মতামত কেন্দ্রের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

আওয়ামী লীগ, জামায়াত এবং জাতীয় পার্টির তত্ত্বাবধায়ক সরকারের দাবির আন্দোলন শক্তি প্রয়োগ করে আদায় করা হয়েছিলো। আজকে সেই আওয়ামী লীগ ক্ষমতায় নির্দলীয় সরকারের দাবিও আন্দোলন করে আদায় করতে হবে।

দেশের সবচেয়ে বড় কওমী মাদ্রাসা দারুল উলুম হাটহাজারি মাদ্রাসার প্রায় ৩৫ জন শিক্ষক কারাগারে। এই অনুষ্ঠান থেকে আলেমদের মুক্তি চাই। বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। আট ছাত্র নেতাদের মুক্তি চাই। 

ধর্মশিক্ষা বাদ দেয়া হয়েছে। এটা খুবই ভয়ংকর। ২০২২ সাল থেকে ধর্ম শিক্ষার পরীক্ষা হবে না। যে বিষয়ের পরীক্ষা হবে না সেটা ছাত্ররা পড়বে কেন? ধর্মহীন একটি প্রজন্ম তৈরি করা হচ্ছে। ১০ বছর পর যদি আইন করে শব্দ দূষণের কারণে ফজরের আযান বন্ধ করে দেয়া কিছু করার থাকবে না।

কওমী জননী উপাধি দিয়েছেন। মা ডাকছেন কিন্ত মুক্তি পাননি। এখন চিন্তা করেন কি ডাকবেন। কোথায় থাকবেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

বিভি/এনএম/এজেড

মন্তব্য করুন: