• NEWS PORTAL

  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

নিহত যুবদলকর্মী শাওনের জানাজা সম্পন্ন, শনিবার বিক্ষোভ

প্রকাশিত: ১৮:৪৭, ২৩ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
নিহত যুবদলকর্মী শাওনের জানাজা সম্পন্ন, শনিবার বিক্ষোভ

মুন্সিগঞ্জের মুক্তারপুরে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষে নিহত শহিদুল ইসলাম শাওনের (২৬) জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বাদ মাগরিব পল্টনে বিএনপির কার্যালয়ে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এর প্রতিবাদে শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল তিনটায় নয়াপল্টনে যুবদল বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। 

নয়াপল্টনে জানাজে নামাজ শেষে শাওনের মরদেহ মুন্সীগঞ্জে নিজের বাড়ির উদ্দেশে রওনা হয়।

জানাজা নামাজের আগে নয়াপল্টনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।  তখন তিনি বলেন, শাওনের রক্ত বৃথা যেতে দিবো না। সরকার পতনের মধ্য দিয়ে শাওন হত্যার বিচার নিবো। সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় টিকে আছে। ঐক্যবদ্ধ আন্দোলনে পতন ঘটানো হবে।

এর আগে দিনভর মরদেহ হস্তান্তর নিয়ে জটিলতার সৃষ্টি হয়। শুরুতে বলা হয়েছিল বাদ জুমা জানাজা অনুষ্ঠিত হবে। কিন্তু মরদেহ হস্তান্তর না করায় সময় ঘোষণা করা হয় বিকাল ৫টায়। এরপরও ঠিক সময় মতো মরদেহ প্রদান করেনি কর্তৃপক্ষ।

বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ নিহত শাওনের মরদেহ তার বাবার কাছে হস্তান্তর করে। এরপর শাওনের মরদেহ নিয়ে যাওয়া হয় পল্টনে বিএনপির কার্যালয়ে। সেখানে প্রথম জানাজার নামাজ শেষে শাওনের মরদেহ মুন্সীগঞ্জে নিজের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগে বিকালে বিকাল সোয় ৪টার দিকে শাওনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়। 
ময়নাতদন্ত সম্পন্ন করেন, ঢামেক ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. জান্নাতুন নাঈম। 

শাওনের সুরতহাল রিপোর্ট সম্পন্ন করেন, শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম। তিনি সুরতহাল রিপোর্টে উল্লেখ করেন, শাওনের কপালের ডান পাশে গভীর ক্ষত চিহ্ন ও মাথার পিছনে ডান পাশে গভীর ক্ষত চিহ্ন আছে। সেখান দিয়ে মগজ বেরিয়ে গেছে।

এর আগে গত বুধবার (২১ সেপ্টেম্বর) বিকালে মুন্সীগঞ্জের মুক্তারপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন ছিলেন যুবদলকর্মী শাওন। পরে বৃহস্পতিবার রাত আটটার দিকে মারা যায়।

বিভি/এজেড

মন্তব্য করুন: