• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পুলিশের মামলা থেকে বাদ পড়েনি মৃত ব্যক্তিও

সোনিয়া হাবিব লাবনী

প্রকাশিত: ১৯:০১, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পুলিশের মামলা থেকে বাদ পড়েনি মৃত ব্যক্তিও

প্রয়াত নজরুল ইসলাম বাচ্চু

মুন্সীগঞ্জে বিএনপির পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলায় বাদ পড়েনি মৃত ব্যক্তির নাম। এমন কি ঘটনার সময় দেশের বাইরে ছিলেন এমন কয়েকজন নেতাও মামলার আসামি হয়েছেন। 

অধুনালুপ্ত মুন্সীগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু গত ১৯ মার্চ মারা যান। তিনি মারা যাওয়ার ছয় মাস পর গত ২১ সেপ্টেম্বর মুন্সীগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনা মামলায় ২৫৫নং আসামি করে তার বিরুদ্ধেও মামলা দেয় পুলিশ। 

এ ব্যাপারে তার ছেলে ফখরুল ইসলাম আপেলক্ষোভ প্রকাশ করে জানান, আমার বাবার মৃত্যু পর আসামির কাঠগড়ায় দাঁড় করিয়েছে, এর চেয়ে কষ্টের আর কি হতে পারে!

তিনি আরো জানান, বাবা জীবদ্দশায় সাধারণ মানুষের জন্য রাজনীতি করেছেন, মামলা খেয়েছেন কষ্ট পাইনি, এ সরকার এতটা বেসামাল হয়ে পড়েছে যে, মামলা দিতে গিয়ে মৃত ব্যক্তিকেও আসামি করতে হয়েছে।

অপর দিকে টঙ্গীবাড়ী থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ২৬০নং আসামি খান মনিরুল মনি পল্টন, সে ব্যবসায়িক কাজে জাপানে অবস্থান করছেন। এ ছাড়া ৫২নং আসামি আব্দুস সালাম মিজি, ১২২ নং আব্বাস আলী, ১৮৮ নং মোঃ আালামিন চুন্নু সমাবেশস্থলে ছিলেন না।

সমাবেশে আসেননি এমন আসামি রয়েছে ভুড়িভুড়ি। তার এখন পড়েছে বিপাকে। অপরাধ না করেও তারা ঘর ছাড়া। পালিয়ে বেড়াচ্ছে এখানে-সেখানে। মামলার ধারা অজামিনযোগ্য হওয়ায় আদালতের শরণাপন্নও হতে পারছেন না।

বিভি/এজেড

মন্তব্য করুন: