• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

হঠাৎ পুলিশ সদর দফতরে বিএনপির প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৪, ১ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:১১, ১ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
হঠাৎ পুলিশ সদর দফতরে বিএনপির প্রতিনিধি দল

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ স্থলের জটিলতা নিরসনে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সঙ্গে সাক্ষাৎ করতে পুলিশ সদর দফতরে গেছেন বিএনপির একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে পুলিশ সদর দফতরে প্রবেশ করেন চার সদস্যের প্রতিনিধি দলের সদস্যরা। প্রতিনিধি দলের অন্যরা হলেন- দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

জানা গেছে, সমাবেশ স্থানের পাশাপাশি বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও মামলার বিষয়ে আলাপ করবেন প্রতিনিধি দলের সদস্যরা।

এর আগে মঙ্গলবার (২৯ নভেম্বর) ২৬ শর্তে বিএনপিকে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেয় ডিএমপি।

পরে বিএনপির পক্ষ থেকে বলা হয়, নয়াপল্টনে বিভাগীয় সমাবেশ করার জন্য তারা অনুমতি চেয়ে ডিএমপিতে আবেদন করেছিলো। সোহরাওয়ার্দী উদ্যানে চাওয়া হয়নি।  

ওইদিন দলের এক অনুষ্ঠানে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে সবচেয়ে বড় কথা হচ্ছে, যে জায়গায় আপনারা (সরকার) দিতে চান সেই জায়গায় আমরা কনফোর্টেবল নই-খুব পরিষ্কার কথা। চারদিকে দেয়াল দিয়ে ঘেরা, চারদিকে যাওয়ার রাস্তা নেই। একটামাত্র গেট, যে গেট দিয়ে এক-দুইজন মানুষ ঢুকতে পারে, বেরুতে পারে না।

আমরা পরিষ্কার করে আবার বলছি, আপনাদের সিদ্ধান্ত পরিবর্তন করুন। জনগণের ভাষা বুঝতে পেরে এই নয়াপল্টনে আমাদেরকে ১০ তারিখ শান্তিপূর্ণ সমাবেশ করার সব ব্যবস্থা আপনারা গ্রহণ করুন, বলেন ফখরুল।

বিভি/এসএইচ/রিসি

মন্তব্য করুন: