• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কারামুক্ত হলেন শিমুল বিশ্বাসসহ বিএনপির কিছু নেতাকর্মী

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৫, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
কারামুক্ত হলেন শিমুল বিশ্বাসসহ বিএনপির কিছু নেতাকর্মী

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিএনপির কিছু নেতা-কর্মী জামিনে মুক্তি লাভ করেছেন। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় তাদের মুক্তি দেওয়া হয়।

মুক্তিপ্রাপ্তদের মধ্যে শিমুল বিশ্বাসসহ বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, বিএনপি'র নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুর রহমান রয়েছেন। সকাল থেকে জেলগেটের সামনে অপেক্ষমাণ কয়েক হাজার নেতা-কর্মী এ সময় তাদের ফুলের মালা দিয়ে বরণ করেন। 

গত বছরের ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শিমুল বিশ্বাসকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তিনি কারাগারে থাকাবস্থায় সম্প্রতি তার মা মারা গেছেন। পরে প্যারোলে মুক্তি পেয়ে জানাজা নামাজে শরিক হয়েছিলেন তিনি। ১ মাস ২৪ দিন জেল খাটার পর তারা জামিনে মুক্তি পেলেন।

পরে বেশ কিছু বিএনপির নেতা-কর্মীকেও একে একে কারাগার থেকে বের হয়ে আসতে দেখা যায়। শিমুল বিশ্বাসসহ বিএনপির অন্য নেতা-কর্মীদের জামিনের কাগজপত্র তাদের আইনজীবীদের মাধ্যমে দুপুরের আগেই কারাগারে পৌঁছায়। কারা কর্তৃপক্ষ জামিনের কাগজপত্রসহ অন্য বিষয়ে আনুষ্ঠানিকতা শেষ করে তাদের  দুপুর ২টার পর থেকে পর্যায়ক্রমে কারাগার থেকে মুক্ত করেন। 

জানা গেছে, যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সালাউদ্দিন টুকুও সন্ধ্যায় কারাগার থেকে জামিনে মুক্তি পেতে পারেন। মঙ্গলবার (৩১ জানুুয়ারি) সন্ধ্যায় যুবদলের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট নুরুল ইসলাম নয়নসহ একাধিক নেতাকর্মী জামিনে কারাগার থেকে মুক্তি পান।

বিভি/এনএ

মন্তব্য করুন: