• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আখেরি মোনাজাতে ফিলিস্তিনসহ মজলুম মুসলিমদের জন্য বুকফাঁটা ফরিয়াদ

মামুন আব্দুল্লাহ

প্রকাশিত: ১৫:৫২, ১১ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ

অশ্রুশিক্ত নয়ন, চোখের পানি গড়িয়ে ভিজে যাচ্ছে সাদা দাড়ি। দু-হাত তুলে ফরিয়াদ একটাই মাফ করে দাও প্রভু জনমের গোনাহ। শুধু নিজের জন্য নয় সারা দেশসহ বিশ্ব জাহানের জন্য এভাবেই চোখের পানিতে শান্তি কামনা করেন টঙ্গীর তুরাগ তীরে লাখো মুসল্লী। চোখের পানিতে বুক ভাসিয়ে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো এবারের ৫৭ তম বিশ্ব ইজতেমা। 

আমিন, আল্লাহুম্মা-আমিন ধ্বনিতে দেশের কল্যাণ, দুনিয়া ও আখিরাতের শান্তি কামনা করেন আগত মুসল্লিরা। মোনাজাতে ছিলো ফিলিস্তিনসহ বিশ্বের মজলুম মুসলমানদের জন্য বুকফাঁটা ফরিয়াদ। 

রবিবার সকাল সোয়া ১১টায় শুরু হওয়া ২৭ মিনিটের মোনাজাতে বিশাল এ জনসমুদ্রে হঠাৎ নেমে আসে নীরবতা। যে যেখানে ছিলেন সেখানে কেউ দাঁড়িয়ে, কেউ বসে হাত তোলেন আল্লাহর দরবারে। 

এর আগে আখেরি মুনাজাতকে ঘিরে রবিবার ভোর থেকেও ইজতেমা অভিমুখে ছিল মানুষের ঢল। ফজরের আগেই ময়াদান পেরিয়ে আশপাশের এলাকার সড়ক ও অলিগলিতে ছড়িয়ে পড়েন মুসল্লিরা।আগামীতে দুই পর্ব নয় এক জামাতেই হোক বিশ্ব ইজতেমা। এমনটাই প্রত্যাশা আগত মুসল্লীদের। 

দুই পর্বে ছয়দিনের নসীহত নিয়ে দ্বীনের দাওয়াত দিতে সরাবিশ্বে সাথীরা ছড়িয়ে পরবে এমনটাই প্রত্যাশা ইজতেমায় আগত মুসল্লীদের। 

বিভি/এজেড

মন্তব্য করুন: