• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ওমিক্রন প্রতিরোধে মসজিদে স্বাস্থ্যবিধি পালনের নির্দেশনা

প্রকাশিত: ১১:২৩, ২৯ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ওমিক্রন প্রতিরোধে মসজিদে স্বাস্থ্যবিধি পালনের নির্দেশনা

ফাইল ছবি

করোনা’র নতুন ধরন ওমিক্রন প্রতিরোধে মসজিদসহ সব উপাসনালয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতের পদক্ষেপ কঠোরভাবে বাস্তবায়নের অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রবিবার (২৮ নভেম্বর) অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দক্ষিণ আফ্রিকা ও অন্যান্য দেশে করোনাভাইরাসের দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট (ধরন) ‘ওমিক্রন’-এর সংক্রমণ দেখা দেওয়ায় অধিকতর সতর্কতা অবলম্বন করতে হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সব দেশকে এই সম্পর্কে সতর্ক করেছে। 

যুক্তরাজ্যসহ অনেক দেশ দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, এসওয়াতিনি ও লেসোথোর সংগে আকাশপথে যোগাযোগ বন্ধ করেছে। নতুন এই ভ্যারিয়েন্ট ডেলটা থেকেও অধিক সংক্রামক বলে বিশেষজ্ঞরা মত দিয়েছেন। তাই এটি দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

আরও বলা হয়েছে, মসজিদসহ সব উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে। সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও অন্যান্য জনসমাগম নিরুৎসাহিত করতে হবে।  

কমিউনিটি পর্যায়ে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার সচেতনতা তৈরির জন্য মাইকিং ও প্রচারণা চালানো যেতে পারে। এক্ষেত্রে প্রয়োজনে মসজিদ/মন্দির/গির্জা/প্যাগোডার মাইক ব্যবহার করা যেতে পারে এবং ওয়ার্ড কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের সদস্যসহ নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা যেতে পারে।

বিভি/এওয়াইএইচ

মন্তব্য করুন: