• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বাংলাভিশনে কুরআন তেলাওয়াতে ১ম হওয়া তাকরীমের বিশ্বজয়

প্রকাশিত: ১৬:৩১, ২২ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৭:৩৯, ২২ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
বাংলাভিশনে কুরআন তেলাওয়াতে ১ম হওয়া তাকরীমের বিশ্বজয়

দেশের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের পুষ্টি কুরআনের আলো অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করেছিলেন হাফেজ সালেহ আহমদ তাকরীম। বাংলাভিশনের ১ম স্থান অধিকারী সেই তাকরীম এবার সৌদি আরব থেকে জিতে এসেছে আন্তর্জাতিক পুরস্কার। সৌদি সরকারের তত্ত্বাবধানে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল করআন প্রতিযোগিতায় ৩য় স্থান অর্জন করেছেন বাংলাদেশের ১৩ বছর বয়সী হাফেজ তাকরীম।

এর আগে ২০২০ সালে বাংলাভিশনে প্রথম হয়েছিলেন আর চলতি বছরের ৫ মার্চ তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায়ও প্রথম স্থান অর্জন করেছিলেন বাংলাদেশের এই হাফেজ।

জানা যায়, সৌদিতে অনুষ্ঠিত ওই কুরআন তেলাওয়াত প্রতিযোগীতায় ১১১টি দেশের মোট ১৫৩ জন প্রতিযোগী অংশ নেন। তাদের মধ্যে দেড়শজনকে হারিয়ে তৃতীয় হয় বাংলাদেশের শিশু হাফেজ তাকরীম।

সৌদি আরবের স্থানীয় সময় বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এসময় তাকে ১ লাখ রিয়াল পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। বাংলাদেশি টাকায় যার পরিমান প্রায় সাড়ে ২৭ লাখ টাকা। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তাঁর উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। 

আন্তর্জাতিক এই প্রতিযোগিতা শুরু হয় গত ১০ সেপ্টেম্বর। গতকাল সমাপ্ত হয় চূড়ান্ত পর্ব। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ প্রতিযোগীকে ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়।

হাফেজ  তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

আরও পড়ুন: ১১১ দেশের কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের শিশু হাফেজ তাকরীম

বিভি/এজেড

মন্তব্য করুন: