• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

বিএনপির সমাবেশের দুদিন আগ থেকে রাজশাহী বিভাগেও পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ২০:৫১, ২৬ নভেম্বর ২০২২

আপডেট: ২১:০০, ২৬ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
বিএনপির সমাবেশের দুদিন আগ থেকে রাজশাহী বিভাগেও পরিবহন ধর্মঘট

চলমান কর্মসূচির আওতায় আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। কিন্তু এর দুইদিন আগে অর্থাৎ ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে ধর্মঘটের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে মহাসড়ক থেকে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে নাটোরে এক কমিউনিটি সেন্টারে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম। তিনি পরিবহন মালিক-শ্রমিকদের দাবি-দাওয়ার প্রতি সমর্থন জানিয়ে তাদের সিদ্ধান্তকে স্বাগত জানান।

পরে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মতিউল হক জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী নাটোরের সভায় রাজশাহী বিভাগের আট জেলার সব পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। সেখানে সিদ্ধান্ত হয়েছে, মহাসড়ক থেকে অবৈধ যান চলাচল বন্ধ না করা হলে আগামী ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হবে। 

এ বিষয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিআরটিএ বরাবর আগামী দুই-এক দিনের মধ্যে নিজ নিজ জেলার পরিবহন মালিক সমিতি আবেদন জমা দেবে বলেও জানান তিনি।

এদিকে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার জানান, পরিবহন শ্রমিক ও মালিক সরকারকে এই পরিবহন ধর্মঘটের মাধ্যমে সহযোগিতা করছেন। তারা এ দেশের ৯৫ ভাগ মানুষের বিরুদ্ধে শুধু ধর্মঘট নয়। অর্থাৎ তারা জনগণের বিরুদ্ধে হরতাল ডেকেছেন।  যত ধর্মঘট দেওয়া হোক না কেন, রাজশাহীতে আগামী ৩ ডিসেম্বর হচ্ছে ঢাকার বাইরে শেষ গণসমাবেশ। 

বিভি/এজেড

মন্তব্য করুন: