• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ 

প্রকাশিত: ১৫:১৯, ১৪ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৫:২৫, ১৪ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা, নেই মাহমুদউল্লাহ 

ছবি: ক্রিকইনফো

সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দল ঘোষণা করেন।

বাংলাদেশের স্কোয়াড: লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ এবং নাজমুল হাসান শান্ত। 

স্ট্যান্ডবাই : শরিফুল ইসলাম, শেখ মেহেদী, রিশাদ হোসেন ও সৌম্য সরকার। 

 এরইমধ্যে টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এদিকে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কয়েকটি দেশ ইতোমধ্যে তাদের চূড়ান্ত দল ঘোষণা করেছে।  টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে দেখা যাচ্ছে মূল লড়াইয়ের আগে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের তাতিয়ে নিতে দেশ দুটির সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।


আগামী ১৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবং ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। ব্রিজবেনের দুটি মাঠে হবে খেলা দুটি। বাংলাদেশ ম্যাচ দুটি খেলবে অ্যালান বোর্ডার ফিল্ডে। তার আগে নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজটির সব ম্যাচই হবে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে।

আগামী ১৬ অক্টোবর শ্রীলঙ্কা ও নামিবিয়ার প্রাথমিক পর্বের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের।  বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর। ম্যাচ হবে হোবার্টে। প্রাথমিক পর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গে খেলবে সাকিবের দল। বাংলাদেশের প্রথম ম্যাচ হোবার্টে। আগামী ২৪ অক্টোবর প্রাথমিক পর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গে খেলবে তারা।

বিভি/এমআর

মন্তব্য করুন: