• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ইস্টার্ন ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

প্রকাশিত: ১৭:০৭, ১৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৭:২৫, ১৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
ইস্টার্ন ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ইস্টার্ন ব্যাংক লিমিটেডে (ইবিএল) এর প্রস্তাবিত সাত বছর মেয়াদী ৫০০ কোটি টাকার বন্ডের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নন-কনভার্টেবল আনসিকিউরিউড ফ্লটিং রেট ফুললি রিডেম্বল সাব অর্ডিনেট বন্ড ইস্যুর সম্মতি দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) কমিশনের ৮৩৮তম সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এই বন্ডে অনুমোদন দেন। কমিশনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করেছেন। 

জানা গেছে, ব্যাংকটির নন-কনভাটেবল, আনসিকিউরড, ফুল্লি-রিডেমাবল, ফ্লাটিং রেট সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন করা হয়েছে। যার কুপন হার ৬ থেকে ৯ শতাংশ মধ্যে থাকতে হবে। এবং প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে। 

উল্লেখ্য, এই বন্ডের টাকায় ইবিএল টায়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে এবং প্রচলিত ব্যবসায় বিনিয়োগ বাড়াবে। বন্ডটি ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করছে ইউসিবি ইনভেস্টমেন্টস লিমিটেড। এছাড়া শর্তানুযায়ী বন্ডটির অল্টানেটিভ ট্রেডিং বন্ডের অন্তর্ভূক্ত হবে।

মন্তব্য করুন: