• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মাহমুদউল্লাহ ও জাকেরের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর টাইগারদের

প্রকাশিত: ১১:৩১, ১২ মে ২০২৪

আপডেট: ১১:৩৩, ১২ মে ২০২৪

ফন্ট সাইজ
মাহমুদউল্লাহ ও জাকেরের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর টাইগারদের

৪৪ বলে ৫৪ রানের ইনিংস খেলেন রিয়াদ। ছবি- ক্রিকইনফো

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিমূল সিরিজ হিসেবে খেলছে টাইগাররা। কিন্তু আশানুরূপ ইনিংস এখনো দেখাতে পারেনি। এমনকি আজ সিরিজের শেষ ম্যাচেও ম্যাড়ম্যাড়ে ব্যাটিং করছে বাংলাদেশি ব্যাটাররা। শেষ ম্যাচে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলেছে স্বাগতিকরা।

রবিবার (১২ মে) পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ঢাকার মিরপুরে মুখোমুখি হয়েছে দু’দল। ম্যাচের আগে টস হেরে শুরুতে ব্যাটিং করছে নাজমুল হোসেন শান্তর দল। এই ম্যাচে টাইগারদের একাদশে তিনটি পরিবর্তন আনা হয়েছে। তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলামকে বিশ্রামে দিয়ে আনা হয়েছে  মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে।

তবে রোডেশিয়ানদের বিপক্ষে খেলতে নেমে তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার দলীয় ৯ রানে ফিরে বিপদ বাড়িয়ে দেন। ৬ রানের ব্যবধানে আউট তাওহীদ হৃদয়ও। পরে নাজমুল হাসান শান্ত, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশকে টেনে নিয়েছেন। শান্ত ২৮ বলে ৩৬, সাকিব ১৭ বলে ২১ ও রিয়াদ ৪৪ বলে ৫৪ রান করে আউট হন।

শেষ দিকে জাকের আলী ১১ বলে অপরাজিত ২৪ রানের ছোট্ট ক্যামিও ইনিংস খেলে দলের সংগ্রহ দেড়শ ছাড়া করেন। জিম্বাবুয়ের হয়ে মুজারাবানি ও বেনেট ২টি করে এবং মাসাকাদজা ও জঙওয়ে একটি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, জাকের আলী অনিক (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), শন উইলিয়ামস, জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙওয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা ও ব্লেসিং মুজারাবানি।

বিভি/এজেড

মন্তব্য করুন: