• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আবারও সাফ ফুটবলের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিত: ২১:১৭, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২১:৩৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আবারও সাফ ফুটবলের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

জয়, ড্র ও জয়- তিন ম্যাচের এই তিন পরিসংখ্যান শেষে টানা তৃতীয়বার সাফ টুর্নামেন্টের ফাইনালে পা রেখেছে বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে দাপুটে জয়ে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

আজকের ম্যাচে বাংলাদেশের সামনে সমীকরণ ছিল অন্তত এক পয়েন্ট আদায় হলেই ফাইনাল নিশ্চিত হবে। এই সমীকরণে আজ মাঠে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচেই ভুটানকে নিয়ে ছেলেখেলা করে ৫বার জালে বল পাঠিয়েছে শামসুন্নাহাররা।

দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। এছাড়া আকলিমা আক্তার পেয়েছেন জোড়া গোলের দেখা। একই ভেন্যুতে আগামী ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় শিরোপার লড়াইয়ে নেপালের মুখোমুখি হবে লাল সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের ২২তম মিনিটে প্রথম গোলের দেখা পেয়ে যায় বাংলাদেশ। স্কোরশিটে নাম লেখান আকলিমা খাতুন। পরের মিনিটে পেনাল্টি পেলেও স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন শাহেদা আক্তার রিপা। ২৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন শামসুন্নাহার জুনিয়র। স্কোরশিট ২-০ তে বিরতিতে যায় দুদল।

৫৩ মিনিটে শাহেদা আক্তার রিপার পাস ধরে অধিনায়ক শামসুন্নাহার দৌড়ে গিয়ে বক্সের মাথা থেকে যে শট নেন তা দ্বিতীয় পোস্টে লেগে জালে জড়িয়ে যায়। ৬০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন আকলিমা খাতুন।

পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণ করেন অধিনায়ক শামসুন্নাহার। বাম দিক দিয়ে ঢুকে আগুয়ান গোলরক্ষকের পাস দিয়ে বল জালে জড়ান। বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে।

বাংলাদেশ ও ভুটান ম্যাচের আগে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে ও ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

আগামী বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টায় শিরোপা নিষ্পত্তির ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল।

বিভি/এজেড

মন্তব্য করুন: