• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

অবশেষে ৪ বছরের জেল আলভেসের, কী করেছিলেন সেদিন?

প্রকাশিত: ১৮:৫৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
অবশেষে ৪ বছরের জেল আলভেসের, কী করেছিলেন সেদিন?

একটি ছোট্ট ভুল সারাজীবনের কান্না, এমন প্রবাদ হরহামেশাই শুনতে পাওয়া যায়। তবে ব্রাজিলের বিশ্বকাপ মাতানো ডিফেন্ডার দানি আলভেস কোনো ছোট ভুল না, বরং করে ফেলেছেন এক বড় ভুল। যার ফলে পেয়েছেন বড় শাস্তিও। ৪ বছরের জেল হয়েছে নেইমারের এই সতীর্থের।

২৩ বছর বয়সী এক তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে আলভেসের বিরুদ্ধে। যার মাশুল তাকে বয়ে বেড়াতে হবে সারাজীবন। এই অভিযোগে তাকে দোষী সাব্যস্ত করেছেন স্পেনের আদালত। দেয়া হয়েছে প্রায় সারে চার বছরের কারাদন্ড। পাশাপাশি গুনতে হবে দেড় লাখ ইউরোর মতো জরিমানাও। যে অর্থ যোগ হবে ভুক্তভোগীর অ্যাকাউন্টে। 

এর আগে, গত বছরের ডিসেম্বরে বার্সেলোনার এক নাইট ক্লাবে ধর্ষণের অভিযোগে আলভেসকে গ্রেফতার করে স্প্যানের পুলিশ। শুরুর দিকে সকল প্রকার অভিযোগ অস্বীকার করছিলেন এই ব্রাজিলিয়ান। পরে অবশ্য স্বীকার করেন সবকিছু। 

সে সময় আলভেস জানিয়েছিলেন, স্ত্রীর সঙ্গে নিজের সম্পর্ক ঠিক রাখতে এ বিষয় অস্বীকার করেছিলেন তিনি। যদিও এরপর আলভেস বলেছিলেন, সেদিন নাইটক্লাবে ভুক্তভোগী তরুণীর সঙ্গে তিনি শারীরীক সম্পর্কে জড়িয়েছিলেন ঠিকই। তবে তা ছিল সম্মতিক্রমে। কোনো প্রকার ধর্ষণ কিংবা জোর জবরদস্তি তিনি করেননি। তবে ভুক্তভোগী তরুণীর অভিযোগ ছিল, আলভেস জোড় করেই সবার প্রথমে তার স্পর্শকাতর জায়গায় বাজেভাবে স্পর্শ করেছিলেন। এরপর ধর্ষিত হন সেই নারী। 

যে কারণে ২০২৩ এর ৩০ ডিসেম্বর স্পেনের পুলিশ কতৃক গ্রেফতার হন তিনি। এইতো কয়েকদিন আগেই সেক্সুয়াল ট্রায়ালে অংশগ্রহণ করেছিলেন তিনি। কিন্তু সেই ট্রায়ালে আলভেসের নির্দোষ হওয়ার কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। যে কারণে ধর্ষণ মামলায় শেষমেশ তাকে দোষী সাব্যস্ত করে স্পেনের আদালত। এর আগে, মামলা চলাকালীন বেশ কয়েকবার জামিনের আবেদন করা হলেও আলভেসকে জামিন দেয়নি স্পেনের আদালত। সে সময়টা কারাদন্ডে বন্দি হিসেবেই পার করতে হয় তাকে। 

এর আগে, স্প্যানিশ ক্লাব বার্সেলনার হয়ে দুই মেয়াদে খেলেছেন আলভেস। যেখানে সব মিলিয়ে ক্লাবটির হয়ে জিতেছেন মোট ২৩টি শিরোপা। এছাড়া নিজের দেশ ব্রাজিলের হয়েও জিতেছেন কোপা আমেরিকা, ফিফা কনফেডারেশ্ন্স কাপের মতো শিরোপা। এছাড়াও, সেলেসাওদের ২০২১ অলিম্পিকে স্বর্ণজয়ী দলের সদস্যও ছিলেন তিনি।

বিভি/এজেড

মন্তব্য করুন: