• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

রাচিতেও ব্রিটিশ বধ, এক ম্যাচ হাতে রেখেই ভারতের সিরিজ জয়

প্রকাশিত: ১৫:১৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
রাচিতেও ব্রিটিশ বধ, এক ম্যাচ হাতে রেখেই ভারতের সিরিজ জয়

রাচি টেস্ট ও সিরিজ জেতার জন্য রোহিত শর্মাদের দরকার ছিল মাত্র ১৫২ রান। হাতে ছিল ১০ উইকেট ও পুরো দু'টি দিন। তৃতীয় দিনের শেষেই, ব্রিটিশ বধের রাস্তায় হাঁটতে শুরু করে দিয়েছিল ভারত, রাচিতে সিরিজ জয়ের গন্ধ পাচ্ছিলেন রোহিতরা। যেমনটা ভাবা হয়েছিল, ঠিক তেমনটাই ঘটল। চতুর্থ দিনে লাঞ্চ ব্রেকের পরই সেই প্রত্যাশিত মুহূর্ত চলে এল। ধরমশালায় খেলতে নামার আগে এক ম্যাচ হাতে রেখে ভারত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিল। 

তৃতীয় দিনের শেষে দুই ওপেনার- যশস্বী জয়সওয়াল (১৬) ও রোহিত শর্মা (২৪) ক্রিজে অপরাজিত থেকে, স্কোরবোর্ডে তুলে ফেলেছেন ৪০ রান। এদিন যশস্বী ৩৭ রান করে আউট হয়ে যান। রোহিত ফেরেন ক্যারিয়ারের সপ্তদশ টেস্ট ফিফটি করে। অধিনায়ক ৫৫ রানের ইনিংস খেলে ফেরেন। ৯৯ রানে দুই উইকেট হারানো ভারত ১২০ রানের মধ্য়ে পাঁচ উইকেট হারিয়ে ফেলে। 

এরপর রজত পতিদার (০), রবীন্দ্র জাদেজা (৪) ও সরফরাজ খান (০) শুধু এলেন আর ফিরে গেলেন। তিনে নামা শুভমন গিল ও ধ্রুব জুরেল পরপর ধাক্কা সামলে ভারতের জয়ের মঞ্চ গড়ে দেয়। ১৩৬ বলে ৭২ রানে অপরাজিত পার্টনারশিপ খেলে তারা। 

হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্যান্ড প্রথম ম্যাচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্যান্ড কোং ম্যাচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিলেন। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে গিয়েছিল। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছিল। 

তবে বিশাখাপত্তনমে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। ১০৬ রানে রোহিতরা জিতে নেয় টেস্ট। রাজকোটে ইংল্যান্ডকে ৪৩৪ রানে হারিয়ে, পাঁচ ম্যাচের চলতি টেস্ট সিরিজে ভারত ২-১ এগিয়ে যায়। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে দেয় রোহিতের টিম ইন্ডিয়া। আগামী ৭ মার্চ থেকে ধরমশালায় শুরু হবে পঞ্চম তথা শেষ টেস্ট।

বিভি/এজেড

মন্তব্য করুন: