• NEWS PORTAL

  • শনিবার, ২২ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ধর্ষণ মামলা থেকে মুক্তি পেয়েই খেলবেন বিশ্বকাপ!

প্রকাশিত: ১৪:৪২, ১৭ মে ২০২৪

ফন্ট সাইজ
ধর্ষণ মামলা থেকে মুক্তি পেয়েই খেলবেন বিশ্বকাপ!

নেপালের তারকা ক্রিকেটার সন্দ্বীপ লামিচান, ধর্ষণ মামলায় ৮ বছরের কারাবাসের শাস্তি পেয়েছিলেন তিনি। তবে সেই রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন এই লেগ স্পিনার। শেষ পর্যন্ত ধর্ষণ মামলা থেকে মুক্তি পেয়েছেন এই ক্রিকেটার। তাই বিশ্বকাপ খেলতে বাধা নেই লামিচানের।

নেপালের পাটান হাই কোর্টের মুখপাত্র তীর্থরাজ ভট্টরায় কাঠমাণ্ডু পোস্টকে বলেন, ধর্ষণের সপক্ষে প্রমাণের অভাবে তাকে খালাস দিয়েছে হাইকোর্ট।

লামিচানের বিষয়ে হাই কোর্ট রায় দেওয়ার পরই নেপালের ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, টি-২০ বিশ্বকাপের দলে তাকে রাখতে এখন আর কোনো বাধা নেই। অ্যাসোসিয়েশনের মুখপাত্র বলেছেন, ‘হাইকোর্ট তাকে খালাস দেওয়ায় সে এখন সব ধরনের ক্রিকেট খেলতে পারবে।

আইসিসির থেকে অনুমতি পেলেই বিশ্বকাপ দলে যুক্ত করা হবে লামিচানেকে। এর আগে আইসিসির কাছে প্রাথমিক দল পাঠিয়েছেন নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশন। দলটি এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্টে অনুশীলন করছে।

বিশ্বকাপের জন্য ২৫ মে’র মধ্যে ১৫ জনের চূড়ান্ত দল দিতে হবে। লামিচানে প্রাথমিক দলে নেই। যে কারণে আইসিসির অনুমতি নিয়ে তাকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে হবে। তবে এটা তেমন জটিল প্রক্রিয়া না হওয়ায় বিশ্বকাপ দলে লামিচানের থাকার বিষয়ে তেমন সংশয় নেই।

উল্লেখ্য, ২০২২ সালে ১৮ বছরের এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গত বছর আটক হন তারকা এই ক্রিকেটার। সেই সময় ক্যারিবিয়ান ক্রিকেট লিগ মাতাচ্ছিলেন তিনি। কিন্তু খেলা বাদ দিয়ে তাকে আত্মসমর্পণ করতে হয় কাঠমান্ডু পুলিশের কাছে।

বিভি/এসকে/টিটি

বিভি/টিটি

মন্তব্য করুন: