• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নেপালে খেলার ছাড়পত্র পেলেন তামিম

প্রকাশিত: ১৩:৫৪, ২১ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
নেপালে খেলার ছাড়পত্র পেলেন তামিম

ছবি: তামিম-এর ফেসবুক থেকে নেওয়া

প্রায় দুই মাস প্রতিযোগিতামূলক ম্যাচের বাইরে তামিম ইকবাল। নেপালে অনুষ্ঠিত এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) দিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন তিনি। ওই টি-২০ লিগে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্র পেয়েছেন বাঁ-হাতি ওপেনার।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি’র ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান। নেট অনুশীলনে ফেরা তামিম ইপিএলে খেলতে যাওয়ার আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন বলে আশা করছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘ব্যাট করার সময় তামিম-এর কোনো অসুবিধা হচ্ছে না। আমাদের দেখতে হবে রানিং ও ফিল্ডিংয়ের সময় তিনি কোনো সমস্যায় পড়ছেন কি না। সেভাবে তিনি উন্নতি করছেন, আশা করছি ইপিএলে যাওয়ার আগেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।’

আগামী ২৫ সেপ্টেম্বর শুরু হবে এভারেস্ট প্রিমিয়ার লিগ। ইনজুরির কারণে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ মিস করা তামিম আগে থেকেই এই লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। ওই লিগ দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি সারতে চেয়েছিলেন তিনি।

শেষ পর্যন্ত আমিরাতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দেশ সেরা এই ওপেনার। শ্রীলংকা’র বিপক্ষে এপ্রিলে অনুষ্ঠিত টেস্ট সিরিজে তিনি ডান পায়ের হাঁটুর ইনজুরিতে পড়েন। ওই ইনজুরি নিয়ে শ্রীলংকা’র বিপক্ষে ওয়ানডে, টি-২০ ফরম্যাটে হওয়া ডিপিএল ও জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলেছেন।

বিভি/এসএম

মন্তব্য করুন: