• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

দল বেঁধে কার্যালয়ে ঢুকে আফগান বোর্ডের সিইও’কে ছাঁটাই

প্রকাশিত: ১৪:৪৬, ২১ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
দল বেঁধে কার্যালয়ে ঢুকে আফগান বোর্ডের সিইও’কে ছাঁটাই

ছবি: ফাইল

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হামিদ শিনওয়ারিকে ছাঁটাই করা হয়েছে। হুট করে একদল লোক এসিবি’র কার্যালয়ে ঢুকে সিইও’কে তাৎক্ষনিক সরিয়ে দেওয়ার নির্দেশ দেন বলে অভিযোগ উঠেছে।

দীর্ঘদিন এসিবি’র সংগে কাজ করা ক্রিকেট প্রশাসক শিনওয়ারি ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বলেছেন, ‘গতকাল (সোমবার, ২০ সেপ্টেম্বর) আমাকে চাকরিচ্যুত করা হয়েছে। এর পেছনে আফগান সরকারের (তালেবান) সহযোগী সংগঠন হাক্কানী নেটওয়ার্কের হাত আছে বলে মনে হচ্ছে।’

তালেবান ক্ষমতায় আসার পর আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে আজিজুল্লাহ ফাজলিকে। তবে সিইও হিসেবে শিনওয়ারি আগে থেকেই দায়িত্ব পালন করে আসছিলেন। বর্তমান সরকারের পক্ষের লোক না হওয়ায় তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। এরই মধ্যে নতুন সিইও হিসেবে নাসিব জাদরানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি আফগান ক্রিকেটের একজন দক্ষ প্রশাসক ছিলেন। অস্ট্রেলিয়া’র বিপক্ষে দলের টেস্ট আয়োজন নিয়ে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছিলেন। এছাড়া শ্রীলংকার মাটিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা নিয়েও জোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হন তিনি।

তালেবান ক্ষমতায় আসার পরে আফগান ক্রিকেট অঙ্গনে অস্থিরতা বিরাজ করছে। তাঁরা ক্রিকেটের পক্ষে কাজ করার ঘোষণা দিলেও পরিস্থিতি সেকথা বলছে না। নারীদের ক্রিকেটে হস্তক্ষেপ করেছে তালেবান। এমনকি টি-২০ বিশ্বকাপের দল নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগে নেতৃত্ব ছেড়ে দিয়েছেন রশিদ খান।

বিভি/এসএম

মন্তব্য করুন: