• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বোলিংয়ের চার শক্তি ফাঁস করলেন মুস্তাফিজ

প্রকাশিত: ১৫:৫৪, ২১ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
বোলিংয়ের চার শক্তি ফাঁস করলেন মুস্তাফিজ

ছবি: ফাইল

কাটার-স্লোয়ার দিয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে ঘায়েল করেছেন টাইগার বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। প্রথমবার ক্রিকেটের এলিট দুই দলের বিপক্ষে এনে দিয়েছেন টি-২০ সিরিজ। এবার আইপিএলের ১৪তম আসরের দ্বিতীয় ধাপ মাতানোর অপেক্ষায় তিনি।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামবে মুস্তাফিজ-এর রাজস্থান রয়্যালস। পয়েন্ট টেবিলে পাঁচে থাকা দলটির বাজির ঘোড়া হতে পারেন বাংলাদেশের পেসার মুস্তাফিজ। তিনিও দ্বিতীয় ধাপের শুরুতে ভালো করার ব্যাপারে আশাবাদী।

এনডিটিভি প্রকাশিত এক প্রতিবেদনে কাটার মাস্টার তাঁর বোলিংয়ের চারটি শক্তির কথা বলেছেন, ‘ভালো বোলিং করতে হলে অনেক ভেরিয়েশন থাকতে হবে বলে আমি বিশ্বাস করি না। আমি বিষয়গুলো সাদামাটা রাখতে পছন্দ করি। আমার চারটি শক্তির জায়গা আছে, যা আমি ভালোমতো করতে পারি।’

ওই শক্তির জায়গা জানিয়ে দ্য ফিজ বলেন, ‘ভালো জায়গায় বোলিং করতে পারা। ভালো স্লোয়ার বল করতে পারা, দ্রুতগতির ইয়র্কার মারতে পারা এবং ভালো বাউন্স দিতে পারা। আমার মতে, থলিতে খুব বেশি ভেরিয়েশন থাকার দরকার নেই। বরং যে অস্ত্র আছে সেগুলো ঠিক মতো ব্যবহার করতে পারাই বড় কথা।’

মুস্তাফিজ মনে করছেন, সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনে তিনি তাঁর শক্তি অনুযায়ী বোলিং করতে পারবেন। আমিরাতে উইকেটে এর আগে খেলার অভিজ্ঞতা আছে তাঁর। কন্ডিশন এশিয়ার অন্য দেশের মতোই মনে হয়েছে কাটার মাস্টারের। গরমের সংগেও মানিয়ে নেওয়ার অভ্যাস আছে বলে উল্লেখ করেছেন এই পেসার।

বিভি/এসএম

মন্তব্য করুন: