• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বিসিবি নির্বাচনের তারিখ ঘোষণা

প্রকাশিত: ১৪:০৪, ২২ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
বিসিবি নির্বাচনের তারিখ ঘোষণা

ছবি: ফাইল

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদের নির্বাচন হবে আগামী ৬ অক্টোবর। বোর্ডের প্রধান কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। বিসিবি’র নির্বাচন কমিশনার বুধবার (২২ সেপ্টেম্বর) নির্বাচনের এই তারিখ ঘোষণা করেছেন।

আগামী ৬ অক্টোবরের ওই নির্বাচনে ১৭১ জন কাউন্সিলরের ভোটে ২৩ জন পরিচালক নির্বাচিত হবেন। জাতীয় ক্রীড়া পরিষদ বাকি দু’জন পরিচালক নিয়োগ দেবে। ওই ২৫ জন পরিচালকের ভোটে বিসিবি’র সভাপতি নির্বাচিত হবেন।

বিসিবি’র নির্বাচন কমিশন আগামী ৭ অক্টোবর বোর্ড পরিচালক ভোটের ফল ঘোষণা করবেন। এরপর ঘোষণা করবেন বোর্ড সভাপতি নির্বাচনের তারিখ। এটি বিসিবি’র সপ্তম নির্বাচন। তিন বছর পর বিসিবি নির্বাচন হওয়ার কথা থাকলেও এবারের নির্বাচন হচ্ছে চার বছর পর। এর আগে ১৯৯৮, ২০০১, ২০০৪, ২০০৯ ও ২০১৩, ২০১৭ সালে বিসিবি নির্বাচন হয়।

সর্বশেষ বিসিবি’র বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বোর্ড সভাপতি পাপন জানান যে, এবারের নির্বাচনে ভিন্নতা থাকবে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) তিনি জানান, এবারের বোর্ড প্রেসিডেন্ট নির্বাচনে কোনো প্যানেল থাকবে না। তিনিও বোর্ড পরিচালক নির্বাচন করে আসবেন। পরিচালক হওয়া  যে কেউ সভাপতি পদে দাঁড়াতে পারবেন বলে জানান তিনি।

এই সময় পাপন বলেন, ‘প্যানেল করলে কেউ আমার বিরুদ্ধে নির্বাচন করতে চাই না। বিষয়টি এমন হয়ে দাঁড়িয়েছে, আমি মরার আগ পর্যন্ত কেউ বলবে না, আমি বোর্ড প্রেসিডেন্ট হতে চাই। কেউ বোর্ড প্রেসিডেন্ট হতেও চাই না। কেউ বলুক আমি প্রেসিডেন্ট হবো। নেতৃত্ব গড়ে ওঠার দরকার আছে।’

বিভি/এসএম

মন্তব্য করুন: