• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টুইট করে ম্যাচ হারানো দিপকের বিরুদ্ধে তদন্ত

প্রকাশিত: ১৮:০৩, ২২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:০৫, ২২ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
টুইট করে ম্যাচ হারানো দিপকের বিরুদ্ধে তদন্ত

ছবি: ফাইল

রাজস্থান রয়্যালসের বিপক্ষে দুই ওভারে জয়ের জন্য ৭ রান দরকার ছিলো পাঞ্জাব কিংসের। ওই রান নিকোলাস পুরান ও দিপক হুদা নিতে পারেননি। ১৯তম ওভারে মুস্তাফিজ-এর ওভার থেকে পাঞ্জাব ৪ রান ও শেষ ওভারে কার্তিক ত্যাগি’র ওভারে ১ রান নিতে পারে।

ম্যাচ শেষে পাঞ্জাবের হার্ড হিটার ব্যাটসম্যান দিপক হুদা ভক্তদের সমালোচনার মুখে পড়েছেন। দুই বলে শূন্য করে সাজঘরে ফেরা এই ব্যাটসম্যান ফেঁসে যাচ্ছেন অন্য একটি জায়গায়। ম্যাচের আগে তিনি ইনস্টাগ্রামে ও টুইটারে একটি পোস্ট করেন।

লেখেন, ‘আমরা মাঠে নামছি।’ তাঁর ওই পোস্টকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি দমন ইউনিটের (আকসু) নিয়মের পরিপন্থী বলে মনে করা হচ্ছে। বিষয়টি আকসুর দায়িত্বরত কর্মকর্তা হুসেইন শেখদাম খন্ডওয়ালাকে খতিয়ে দেখতে বলা হয়েছে।

দিপক হুদা’র ওই পোস্ট নিয়ে আকুসর সূত্র ভারতীয় সংবাদ মাধ্যমকে বলেছে, ‘কী করা যাবে এবং কী করা যাবে না, তা নিয়ে বিসিসিআইয়ের নির্দেশনা দেওয়া আছে। আকসু বিষয়টি খতিয়ে দেখবে।’

গত মৌসুমের আইপিএলে আকসুর প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করা অজিত সিং জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটারদের গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে।   

তিনি জানান, আইপিএলে ভেন্যু সংখ্যা কম। ক্রিকেটারদের বাইরে যাওয়ার সুযোগ নেই। তাঁরা সামাজিক মাধ্যমে বেশি সময় কাটান। সেজন্য তাঁদের ওপর চোখ রাখা হয় বলে জানান তিনি। এছাড়া বেশ কিছু ক্লাব ক্রিকেটারদের সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণ করে বলেও উল্লেখ করেন তিনি। তবে আইডি যার দায়িত্ব তাঁর বলেই জানান অজিত।

বিভি/এসএম

মন্তব্য করুন: