• ১৭ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

সাকিবের বিষয়ে বিসিবি’র সিদ্ধান্ত আজ

প্রকাশিত: ১৪:৪২, ১৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
সাকিবের বিষয়ে বিসিবি’র সিদ্ধান্ত আজ

ছবি: ফাইল

বাংলাদেশ দলের টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে গেছে। শ্রীলংকার বিপক্ষে আইসিসি নির্ধারিত প্রস্তুতি ম্যাচ খেলেছে টাইগাররা। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) আয়ারল্যান্ডের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম টাইগার্স। কিন্তু দলের সংগে এখনও যোগ দেননি দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

আইপিএল পর্ব শেষ করে সাকিব কবে দলের সংগে যোগ দেবেন এই বিষয়ে সিদ্ধান্ত হবে আজ (বুধবার, ১৩ অক্টোবর) দিল্লি ক্যাপিটালস-এর বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স-এর (কেকেআর) ম্যাচের পর। কেকেআর হেরে গেলে বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার সাকিব দলের সংগে কালই যোগ দিতে পারবেন। তবে তিনি ১৪ অক্টোবরের প্রস্তুতি ম্যাচ খেলবেন না।

সাকিব-এর কলকাতা ফাইনালে উঠলে তাঁর দলে যোগ দেওয়ার কী হবে এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। ওমানে বাংলাদেশের বিশ্বকাপের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর। কেকেআরের হয়ে ফাইনালে খেলে সাকিব পরদিন স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন কি-না এই ব্যাপারে তথ্য নিচ্ছে বোর্ড।

বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমাদের অনেকগুলো বিষয় বিবেচনা রাখতে হচ্ছে। আইপিএল ফাইনাল খেলার পর সাকিব কীভাবে দলে যোগ দেবে। বিশ্রাম নেওয়ার কতটুকু সময় পাবে। বায়ো-বাবল থেকে বায়ো-বাবলে ঢুকেই ম্যাচ খেলতে পারবে কি না এগুলো পরিষ্কার করে জানতে হচ্ছে। আজকের ম্যাচের পরই তাঁর বিষয়ে সিদ্ধান্ত হবে।’

বিসিবি’র এই কর্মকর্তা জানিয়েছেন, সাকিব ও টিম ম্যানেজমেন্টের সংগে এই সমস্ত বিষয়ে কথা বলছেন তাঁরা। সব শুনে-বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। সাকিব আইপিএলের মতো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার মধ্যে আছে বলে তাঁর প্রস্তুতি ম্যাচ খেলার দরকার নেই মনে করছেন বোর্ড সিইও।

বিভি/এসএম

মন্তব্য করুন: