• ১৭ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

নায়ক হওয়া হলো না জিকোর

প্রকাশিত: ১৯:৫৩, ১৩ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:৫৬, ১৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
নায়ক হওয়া হলো না জিকোর

ছবি: টুইটার

শ্রীলংকার বিপক্ষে জয় এবং ভারতের বিপক্ষে জয়ের সমান ড্র দিয়ে মালদ্বীপে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু করেছিলো বাংলাদেশ। পাঁচ দলের সাফ আসর থেকে লাল-সবুজের দলের বিদায় লেখা হলো হারের কষ্টের সমান ড্রতে।

নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে শেষ সময়ে পেনাল্টি থেকে গোল খেয়ে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। চার ম্যাচে এক জয়, দুই ড্র ও এক হারে আসর থেকে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে। তবে ম্যাচের শুরুতে পাওয়া গোলে এগিয়ে শেষ করতে পারলে ফাইনালে চলে যেতো বাংলাদেশ।

দেশকে ফাইনালে তোলার ওই লড়াইয়ে দারুণ গোলকিপিং করেছেন আনিসুর রহমান জিকো। বাতাসের বলে দারুণ দক্ষ তিনি। সাফের আসরে সেটা আবারও প্রমাণ করেছেন। নেপালর বিপক্ষেও দারুণ কিছু সেভ করে দলের লিড ধরে রাখেন তিনি। ওই লিড ধরে রাখায় চেষ্টায় ৭৯ মিনিটে অন্যায় করে বসেন জিকো।

গোলরক্ষক হয়ে বক্সের বাইরে এসে নিশ্চিত গোল বাঁচাতে হাত দিয়ে ফেরান বল। দূর থেকে দৌড়ে এসে শট নিয়ে বল বিপদ মুক্ত করার চেষ্টা করেন বসুন্ধরার গোলরক্ষক। ব্যর্থ হওয়ায় নেপাল ফুটবলারের গোলমুখে নেওয়া শট বাঁচাতে বাড়িয়ে দেন হাত। তাঁকে লাল কার্ড দেখাতে ভুল করেননি রেফারি।

তাঁর ওই লাল কার্ডের বিনিময়ে দীর্ঘ ১৬ বছর পরে সাফের ফাইনালে যাওয়ার সুযোগ টিকে থাকে বাংলাদেশের। সুযোগটা নিতে পারলে অন্যায় করে, লাল কার্ড খেয়েও নায়ক হয়ে যেতে পারতেন জিকো। কিন্তু দ্বিতীয়ার্ধে লিড ধরে রাখতে রক্ষণের খোলসে ঢুকে পড়ে অস্কার ব্রুজোন-এর দল। যার ফল ৮৮ মিনিটে গোল খেয়ে হারের সমান এক ড্র।

বিভি/এসএম

মন্তব্য করুন: