• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু রবিবার

আহাম্মেদ সরোয়ার, মাস্কাট থেকে।

প্রকাশিত: ২২:৫৯, ১৬ অক্টোবর ২০২১

আপডেট: ২৩:০০, ১৬ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু রবিবার

বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে টাইগারদের। রবিবার (১৭ অক্টোবর) প্রিলিমিনারি রাউন্ডের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

আয়োজকের দায়িত্ব পেয়ে অল্প সময়ের মধ্যেই পাহাড়ের কোলে অসাধারণ এক স্টেডিয়াম তৈরি করেছে ওমান। যদিও শেষ সময়েও চলছে স্টেডিয়াম ঘসা মাজার কাজ। স্টেডিয়াম প্রস্তুতে সময় বেশি না পেলেও, বাংলাদেশ প্রস্তুতির সময় পেয়েছে অঢেল। ঘরের মাঠের লো উইকেট ছেড়ে স্পোর্টিং উইকেটে অনুশীলন করেছে। খেলেছে তিনটি ম্যাচ। শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে পরাজয় বিশ্বকাপ নিয়ে শঙ্কা আরও বাড়িয়েছে টাইগার ভক্তদের মনে। প্রতিপক্ষের প্রতি সমীহ আছে। তবে সবগুলো ম্যাচ জিতেই পরের পর্বে যাওয়ার আশা টাইগার অধিনায়কের।

আইপিএল খেলে ক্লান্ত সাকিব। ইনজুরি কারণে প্রস্তুতি ম্যাচে ছিলেন না রিয়াদ। ছন্দে নেই মুশফিক। এই তিন জনই দলের মূল ভরসা। তবে শঙ্কার কিছু দেখছেন না অধিনায়ক রিয়াদ। গ্রুপ সেরা হয়ে মূল পর্বে উঠার আশা তার।

ওমানের উইকেটে পেসারদের উপরই ভরসা রাখতে চান মাহমুদউল্লাহ রিয়াদ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডস ও নামিবিয়াকে হারিয়েছে স্কটল্যান্ড। টুর্নামেন্টের প্রথম পর্ব শুরুর আগে এই দুই জয় আত্মবিশ্বাসী করে তুলেছে দলটির কোচ শেন বার্গারকে। অভিজ্ঞতাসম্পন্ন ব্যাটিং লাইনআপ এবং বোলিং বিভাগের গভীরতা থাকায় বাংলাদেশকেও রীতিমতো হুমকি দিয়ে রাখলেন স্কটিশ কোচ। 'বি' গ্রুপে নিঃসন্দেহে বাংলাদেশই সবচেয়ে শক্তিশালী দল। তবে তাতে ভড়কে যাচ্ছেন না স্কটল্যান্ডের কোচ। তিনি বরং আত্মবিশ্বাস নিয়েই বাংলাদেশসহ গ্রুপের তিন প্রতিপক্ষের মোকাবিলা করতে প্রস্তুত।

বিভি/এমএস

মন্তব্য করুন: