• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বড় রানের আশা পূরণ হলো না টাইগারদের

প্রকাশিত: ১৭:৪৮, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:৪৯, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
বড় রানের আশা পূরণ হলো না টাইগারদের

ছবি: টুইটার

আমিরাতের উইকেটে রান তাড়া করা কিছুটা সহজ। দুপুরের ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সেটাই দেখিয়েছে। রাতের ম্যাচে প্রমাণ করেছে পাকিস্তান। অথচ শ্রীলংকার পর ইংল্যান্ড ম্যাচেও বড় রানের আশায় শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ১২৪ রানে আটকে গেছে বাংলাদেশ।

ব্যাট করতে নামা বাংলাদেশের শুরুর দৃশ্যপট বদলায়নি। ওপেনার লিটন দাস ৯ রান করে ক্যাচ দিয়ে ফিরে যান। মঈন আলী’র পরের বলেই ব্যর্থ হয়ে নাঈম শেখ (৫) সাজঘরে ফেরেন। দলের অন্যতম ভরসা সাকিব আল হাসান (৪) রান পাননি। ওই ধাক্কা সামলাতে ধীরে জুটি গড়েন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ। তবে জমেনি ওই জুটি। ভাঙে ৩২ বলে ৩৭ রান যোগ করতেই।

শ্রীলংকার বিপক্ষে ফিফটি পাওয়া মুশফিক এই ম্যাচে খেলেন ৩০ বলে তিন চারে ২৯ রানের ইনিংস। ধুঁকে ধুঁকে অধিনায়ক মাহমুদুল্লাহ ২৪ বলে এক চারে ১৯ রান করে ক্যাচ দিয়ে ফিরে যান। তাঁর আগে আফিফ ৫ রান করে সাজঘরে ফিরে দলকে বিপদে ফেলে যান। 

ওই বিপদ থেকে বেরোতে পারেনি বাংলাদেশ। শেখ মাহেদি ১১ ও নুরুল হাসান-এর ১৮ বলে ১৬ রান দলের রানের চাহিদা পূরণ করতে পারেনি। তবে নাসুম ৯ বলে ১৯ রান করে রান একটু বাড়িয়ে নেন। তবে ভালো উইকেটে বড় রানের যে লক্ষ্যের কথা অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন তা পূরণ হয়নি। ইংল্যান্ডের হয়ে স্পিনার মঈন আলী, লিয়াম লিভিংস্টোন দুটি করে ও পেসার টাইমল মিলস তিন উইকেট নেন। 

বিভি/এসএম

মন্তব্য করুন: