• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

যেমন দল নিয়ে নামবে বাংলাদেশ

প্রকাশিত: ২০:৩৮, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ২১:৫১, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
যেমন দল নিয়ে নামবে বাংলাদেশ

ছবি: বিসিবি

অভিজ্ঞ দল নিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু তামিম ইকবাল ইনজুরিতে পড়েছেন। শেষ সময়ে ইনজুরির কারণে খেলা হচ্ছে না সাকিব আল হাসান-এর। টি-২০ দলে পঞ্চপাণ্ডবের মধ্যে মাহমুদুল্লাহ টিকে ছিলেন। টেস্ট দলে তেমনি আছেন মুশফিকুর রহিম।

সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট থেকে ’বাদ’ যাওয়া মুশফিককে টেস্টে দলকে রান এনে দেওয়ার ভার নিতে হবে। মিডল অর্ডারে অধিনায়ক মুমিনুল হককেও নিতে হবে দায়িত্ব। চট্টগ্রামে নতুন বলে পেসাররা সুবিধা পাবেন। তিনে নামা নাজমুল শান্তকে টপ অর্ডারে দলকে স্থিতিশীলতা এনে দেওয়ার কাজ করতে হবে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগেই ১২ জনের দল ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। সেরা একাদশ কেমন হবে সেই ধারণাও পাওয়া গেছে। ইমাম উল ওপেন করবেন না আব্দুল্লাহ শফিক জানার আছে কেবল ওইটি। দল ঘোষণা না করলেও বাংলাদেশ একাদশ খানিকটা অনুমিত।

সাদমান ইসলাম-এর সংগে ওপেনিং করবেন সাইফ হাসান। মাহমুদুল হাসান জয়কে খেলিয়ে দেওয়া হবে চমক। অভিষেক হতে পারে ইয়াসির আলী রাব্বির। ‍দুই পেসার আবু জায়েদ ও এবাদত হোসেন-এর খেলা প্রায় নিশ্চিত। স্পিন আক্রমণে মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম-এর থাকাও পাকা।

বাংলাদেশ সফরে থিতু হয়ে গেছে পাকিস্তান। টি-২০ সিরিজ জিতেছে তাঁরা। বাংলাদেশের চেয়ে পাকিস্তান বেশি আত্মবিশ্বাসী সেটা বলার অপেক্ষা রাখে না। টেস্ট অভিজ্ঞতা ও র‌্যাংকিং তাঁদের পক্ষে কথা বলে। চট্টগ্রামের উইকেট রানের হাত বাড়িয়ে দিতে পারে। পাওয়া গেছে সেই আভাস। আহত বাঘ পাল্টা আক্রমণ করবে না কি পালিয়ে যাবে সেটাই এখন দেখার বিষয়।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, ইয়াসির রাব্বি, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ইমাম উল হক, আবিদ আলী, আজহার আলী, বাবর আজম, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, নওমান আলী, হাসান আলী, শাহিন আফ্রিদি, সাজিদ খান।

আরও পড়ুন:
বিশাল জয়ে টেস্ট ‘বিশ্বকাপ’ শুরু শ্রীলংকার
হুট করে টেস্ট দলে ঢুকলেন দুই পেসার

বিভি/এসএম

মন্তব্য করুন: