• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

তৃতীয় দিনও পরিত্যক্ত, ড্রর পথে ঢাকা টেস্ট

প্রকাশিত: ১৪:৪৩, ৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৪:৪৪, ৬ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
তৃতীয় দিনও পরিত্যক্ত, ড্রর পথে ঢাকা টেস্ট

ছবি: টুইটার

ঢাকা টেস্টের তৃতীয় দিন সাড়ে নয়টায় শুরুর কথা ছিলো। প্রথম ও দ্বিতীয় দিনের চার সেশন ভেসে যাওয়ার ক্ষতি সামান্য হলেও যদি পুষিয়ে নেওয়া যায়! রাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ওই আশায় গুড়ে বালি। ঘূর্ণিঝড় ’জাওয়াদ’-এর প্রভাবে ঝরে যাওয়া ক্রমাগত বৃষ্টিতে দুপুরের পরেই পরিত্যক্ত করা হয়েছে ঢাকা টেস্টের তৃতীয় দিন।

পাকিস্তান প্রথম দিন ৫৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬১ রান তুলেছিলো। দ্বিতীয় দিন খেলা হয় মাত্র ৬.২ ওভার। কোন উইকেট না হারিয়ে সফরকারীরা ১৮৮ রান তোলে। তিন টি-২০ ও প্রথম টেস্টে ব্যর্থ হওয়া অধিনায়ক বাবর আজম ৭১ রান করে অপরাজিত আছেন। অভিজ্ঞ আজহার আলী করেছেন ৫২ রান।

দ্বিতীয় দিনের পর শেষ টেস্টের তৃতীয় দিনের পুরোটা ভেসে যাওয়ায় ম্যাচ ড্রর পথে এগিয়ে গেছে। চট্টগ্রাম টেস্টে হারের পর ঢাকায় ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিলো মুমিনুল হক-এর দলের। টস পাকিস্তানের পক্ষে ছিলো। দাপুটে শুরুও করে তাঁরা। তারপরও রোমাঞ্চের হাতছানি ছিলো। বৃষ্টিতে ধুয়ে গেলো তার সবটা। ম্যাচ ড্র হলে টেস্ট চ্যাম্পিয়নশিপে চারটি পয়েন্ট পাবে বাংলাদেশ। ওটাকেই নিতে হবে বড় প্রাপ্তি হিসেবে।

এর আগে প্রথম দিন প্রথম দুই সেশনের খেলা হয়। বৃষ্টি না হলেও আলো স্বল্পতার কারণে এক সেশন থাকতে ম্যাচ পরিত্যক্ত করে দিতে হয়। দ্বিতীয় দিন সকালের সেশন যাওয়ার পরে ৬.২ ওভার খেলা হয়। এরপর বৃষ্টি আর থামেনি। তৃতীয় দিন মাঠেই যেতে হয়নি ক্রিকেটারদের। তৈরি হয়নি ম্যাচ মাঠে গড়ানোর কোন সুযোগ। বৃষ্টি থাকলেও মাঠ পরিচর্যা করে ম্যাচ আয়োজনের সুযোগ নেই বলে পরিত্যক্ত করা হয়েছে আরও একটি দিন।

তৃতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান প্রথম ইনিংসঃ ১৮৮/২, ওভার-৬৩.২। আবিদ আলী-৩৯, আব্দুল্লাহ শফিক-২৫, আজহার আলী-৫২ (অপ.), বাবর আজম-৭১ (অপ.)। 

বাংলাদেশ বোলিংঃ ইবাদত- ১২-৪৮-০, খালেদ-৭.২-২৬-০, সাকিব--১৫-৩৩-০, তাইজুল-১৭-৪৯-২, মেহেদি মিরাজ-১২-৩১-০।

বিভি/এসএম

মন্তব্য করুন: