• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২ | ৭ মাঘ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

বিশ্বকাপের জন্য স্টেডিয়াম বানাচ্ছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: ১৬:৪০, ১৩ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
বিশ্বকাপের জন্য স্টেডিয়াম বানাচ্ছে যুক্তরাষ্ট্র

ছবি: ফাইল

আগামী দশকে ক্রিকেটকে বৈশ্বিক করতে বেশ কিছু সাহসী সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। যৌথভাবে ২০২৪ টি-২০ বিশ্বকাপ যুক্তরাষ্ট্রে আয়োজন করা যার অন্যতম।

ওই বিশ্বকাপ ঠিকঠাক আয়োজন করতে ও যুক্তরাষ্ট্রে ক্রিকেট ছড়িয়ে দিতে নতুন স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা নিয়েছে যুক্তরাষ্ট্র। প্রাথমিকভাবে ৬ থেকে ৮ হাজার দর্শক ধারণক্ষম স্টেডিয়াম বানানো হবে। আসন সংখ্যা ১৫ হাজারে উন্নীত করার সুযোগ থাকবে।

আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইজ ও সান্তা ক্লারা কাউন্টি যৌথভাবে এই স্টেডিয়াম বানানোর পরিকল্পনা নিয়েছে। সিলিকন ভ্যালিতে স্টেডিয়ামটি নির্মিত হবে। যা অ্যাপল ও গুগলের হেডকোয়ার্টার থেকে গাড়িতে ১৫-২০ মিনিটের দূরত্ব।

স্টেডিয়ামটি নির্মাণের ব্যয় ধরা হয়েছে ৫০ মিলিয়ন ডলার বা প্রায় ৪২৭ কোটি টাকা। কর্তৃপক্ষ আশা করছে, আগামী বছরের জানুয়ারিতে স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু করতে পারবেন এবং ২০২৪ সালের মে মাসে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের আগে খুলে দেওয়াও সম্ভব হবে।

মেজর লিগ ক্রিকেটের সানফ্রান্সিসকো বে অঞ্চলের হোম গ্রাউন্ড হবে মাঠটি। সংবাদ মাধ্যম মনে করছে, যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড ফোর্ট লাউডারডেল, লস অ্যাঞ্জেলেস, সান ফ্রান্সিসকো ও ডালাসে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে।

বিভি/এসএম

মন্তব্য করুন: